বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীতে ফেনী জেলায় ৪৫ জন নারীকে সেলাই মেশিন ও ৩০ জন অসহায় নারীকে নগদ ৬০ হাজার টাকা প্রদান করেছে জেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর। আজ সোমবার (৮ আগস্ট) সকাল ১১টার দিকে নিজ সম্মেলন কক্ষে দুঃস্থ মহিলাদের সেলাই মেশিন ও নগদ টাকা তুলে দেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর ফেনীর উপপরিচালকের অতিরিক্ত দায়িত্বে নাছরীন আক্তার বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিবসে ফেনীর ছয় উপজেলায় মোট ৪৫ জনকে সেলাই মেশিন দেয়া হয়েছে। এছাড়াও জেলায় মোট ৩০ জনকে ২ হাজার টাকা করে নগদ অর্থ দেয়া হয়েছে।

তিনি জানান ফেনী সদর উপজেলায় ১২ জন, সোনাগাজীতে ৯ জন, দাগনভূঞাতে ৮ জন, ফুলগাজীতে ৬ জন, ছাগলনাইয়াতে ৬ জন এবং পরশুরামে ৪ জনকে সেলাই মেশিন দেয়া হয়েছে। সদরের ১২ জনের হাতে সেলাই মেশিন তুলে দেন জেলা প্রশাসক এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তারা বিতরণ করেছেন।

তিনি বলেন, অসহায় নারীরা যাতে আত্মকর্মসংস্থান সৃষ্টি করে নিজেদেরকে সাবলম্বী করতে পারে সেজন্য সেলাই মেশিন দেয়া হয়েছে এবং অসহায় ও দুস্থ মহিলাদের নগদ টাকা দেয়া হয়েছে।

সদর উপজেলার একজন উপকারভোগী বলেন, আমার ৪ মেয়ে ২ ছেলে। পরিবার চালাতে হিমশিম খেতে হয়। নিজে কিছু করে খাওয়ার জন্য জন্য আমি সেলাই মেশিন এর জন্য আবেদন করেছিলাম। এখন আমি নিজে কিছু টাকা উপার্জন করে সংসার চালাতে পারব।

অনুষ্ঠানে সিভিল সার্জন ডাঃ রফিক উস ছালেহীন, স্থানীয় সরকার ফেনীর উপপরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: গোলাম জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার নাদিয়া ফারজানা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসাইন পাটোয়ারীসহ জেলার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।