১৪ ডিসেম্বর ২০১৯ ।। সদর প্রতিনিধি ।।


শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে ফেনী সদর উপজেলার ফতেহপুর উচ্চ বিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’ এর উদ্যোগে ছাত্র-ছাত্রীদের বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান কর্মসূচির উদ্বোধন করেন।

স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, এটি একটি মহৎ উদ্যোগ। জেলার প্রতিটি বিদ্যালয়ে যদি শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করে ডাটাবেজের মাধ্যমে সংরক্ষণ করা হয় তাহলে সবাই উপকৃত হবে।


শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, জীবনে বড় হতে হলে তোমাদেরকে মানবিক হতে হবে। পড়ালেখা করে প্রকৃত মানুষ হতে হবে। অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদী হতে হবে। মাদক ইভটিজিং থেকে মুক্ত থাকতে হবে। তবেই তোমরা দেশের সু-নাগরিক হতে পারবে।


বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ নিয়াতুজ্জামান, ফেনী সদর উপজেলা নির্বাহী অফিসার নাসরিন সুলতানা, সহায়’র উপদেষ্টা মহিনুর জাহান লাভনী।

ফতেহপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও ১নং শর্শদী ইউনিয়নের চেয়ারম্যান জানে আলম ভূঁইয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইউসুফ ভূঁইয়া। বক্তব্য রাখেন বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য সাংবাদিক মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, ফতেহপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. এনাম উল্লাহ।


দিনব্যাপী কর্মসূচিতে বিদ্যালয়ের ৪শ ৮০ জন ছাত্র-ছাত্রীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।