বাংলাদেশ-ভারত দুই দেশের যৌথ ডিসি-ডিএম সম্মেলনে যোগ দিতে ত্রিপুরার উদ্দেশ্যে ত্রিপুরা গেছেন ক্লাস্টার-৬ এর আওতাধীন ফেনী জেলার চার সদস্যের একটি প্রতিনিধি দল। ক্লাস্টার-৬ এর অন্তর্ভূক্ত চট্টগ্রাম ও খাগড়াছড়ি জেলা প্রতিনিধি দলও তাদের সাথে যোগ দেন।


আজ বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকালে ফেনীর পরশুরামের বিলোনিয়া স্থলবন্দর সীমান্তপথে প্রতিনিধি দলটি ভারতের ত্রিপুরায় প্রবেশ করে। এর আগে ক্লাস্টার-৫ ও ৬ এ অন্তর্ভূক্ত কুমিল্লা জেলার প্রশাসকসহ প্রতিনিধি দল মঙ্গলবার বৈঠকে যোগ দিতে ত্রিপুরা গেছেন।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামানের নেতৃত্বে প্রতিনিধি দলে রয়েছেন ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা।


জানা যায়, বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) আগরতলায় ত্রিপুরা রাজ্য সরকারের অতিথিশালায় বাংলাদেশের পূর্ব সীমান্তবর্তী চার জেলা ও ত্রিপুরা রাজ্যের ৪ জেলার প্রশাসকদের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে।


বৈঠকে সীমান্তে অস্ত্র ও চোরাচালান রোধ, আন্তঃসীমান্ত অপরাধ, সীমান্তে নির্যাতন বন্ধ, দুই দেশের সম্প্রীতি বজায় রাখা এবং সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা ও অধিকার রক্ষাসহ সীমান্ত পিলার তৈরি ও মেরামত বিষয়ে আলোচনা করা হবে।