ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত সর্দার আবু তাহেরকে সঙ্গীসহ গ্রেফতার করেছে ফেনী জেলা গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ আগ্নেয় ও দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকাল ১১টায় ফেনী পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানান।
তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে বুধবার (৩০ অক্টোবর) রাতে শহরের ট্রাঙ্ক রোডের জিরো পয়েন্ট এলাকা অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি দল। এসময় গোয়েন্দা পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদের বাকী সদস্যরা পালিয়ে গেলেও আন্তঃজেলা ডাকাত দলের প্রধান আবু তাহের ও মোহাম্মদ জয়নাল পুলিশের হাতে ধরা পড়ে। তাদের তল্লাশি করে একটি দেশীয় এলজি, ১০ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ দেশীয় ধারালো অস্ত্র ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা ও ডাকাতির একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। 
আন্তঃজেলা ডাকাত দলের প্রধান আবু তাহেরের বাড়ী নোয়াখালী জেলার সুধারাম থানার ধুমচর গ্রামে। অপর ডাকাত জয়নাল (৩৮), ভোলার চরফ্যাশন এলাকার বাসিন্দা।
ডিবির ওসি রনজিত কুমার বড়ুয়া জানান, তাদের বিরুদ্ধে ফেনী মডেল থানায় অস্ত্র ও ডাকাতি প্রস্তুতির জন্য ২টি মামলা দায়ের করা হয়েছে।