বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফেনী জেলা পর্যায়ের ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে শাহীন একাডেমী স্কুল একাডেমী স্কুল এন্ড কলেজ। আজ রবিবার (১৬ ফেব্রুয়ারি) ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ফাইনালে পাঁচগাছিয়ার বিরলী আদর্শ উচ্চ বিদ্যালয়কে ২ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় শাহীন একাডেমীর ছেলেরা।


সকালে টস জিতে ব্যাট করতে নামে বিরলী আদর্শ উচ্চ বিদ্যালয়। শাহীন একাডেমীর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বিরলী। ৩৪.১ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ৯৯ রানে থেমে যায় তাদের ইনিংস। দলের পক্ষে রায়হান সর্বোচ্চ ২৫, আবির ১৬ ও অংকন ১০ রান করে। শাহীন একাডেমীর বোলার শাহরিয়ার ৪ ও আতিকুর রহমান ২ উইকেট লাভ করে।


জবাবে ১০০ রানের সহজ জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিরলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের বোলারদের দুর্দান্ত বোলিংয়ের মুখে কিছুটা চাপে পড়ে শাহীন একাডেমীর ব্যাটসম্যানরা। তবে হাল ছাড়েনি শাহীন একাডেমী। ২৮.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা। দলের পক্ষে ফাহাদ সর্বোচ্চ ২৪ ও মোশাররফ ১৪ রান করে। বিরলীর বোলার রায়হান ৪ ও সাজ্জাদ ৩ উইকেট লাভ করে।


খেলা শেষে বিজয়ী দলের মাঝে পুরস্কার বিতরণ করেন ফেনী জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ ওয়াহিদজজামান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি খোন্দকার নুরুন্নবী। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পিকেএম এনামুল করিম। এসময় আরও উপস্থিত ছিলেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, পৌর কাউন্সিলর বাহার উদ্দিন বাহারসহ জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও কর্মকর্তাবৃন্দ।

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, ২ ফেব্রুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে প্রাইম ব্যাংক লিমিটেডের সহায়তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ফেনী জেলা পর্যায়ে টুর্নামেন্টটি শুরু হয়। এতে ‘এ’ ও ‘বি’ গ্রুপে জেলার সাতটি মাধ্যমিক স্কুল ও একটি মাদ্রাসার ক্রিকেট দল অংশগ্রহণ করে। গ্রুপ পর্যায়ের মোট ১২টি ম্যাচ শেষে শাহীন একাডেমী এ গ্রুপে ও বিরলী আদর্শ বিদ্যালয় বি গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। টুর্নামেন্টের বিজয়ী দল বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নেবে।