ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয়েছে কমিশনার জয়নাল আবেদীন স্মৃতি ফেনী সরকারি কলেজ ক্রিকেট লীগের ব্যাটে বলে লড়াই। আজ (২৪ ফেব্রুয়ারি) সোমবার লীগের উদ্বোধনী ম্যাচে পদার্থ বিজ্ঞান বিভাগকে হারিয়ে জয় লাভ করেছে বাংলা বিভাগ।


টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামে বাংলা বিভাগের ক্রিকেটাররা। নির্ধারিত ১০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান সংগ্রহ করে তারা। পদার্থ বিজ্ঞান বিভাগের বোলার সুজন ৩ উইকেট লাভ করে। জবাবে ১১২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯.৫ ওভারে পদার্থ বিভাগের স্কোর দাঁড়ায় ১০৭ রানে। জয়ের জন্য শেষ বলে দরকার ছিল ৫ রানের। পদার্থ বিজ্ঞান বিভাগের ব্যাটসম্যান সুজনের ব্যাট থেকে আসা ৪ রানে শেষ পর্যন্ত ড্র হয় ম্যাচটি। দলের ব্যাটসম্যান শাহাদাত সর্বোচ্চ ৫৬ রান করে। বাংলা বিভাগের বোলার মেজবাহ ৩ উইকেট লাভ করে। ১১২ রানের টার্গেটে খেলতে নেমে পদার্থ বিজ্ঞান বিভাগের নির্ধারিত ওভারের শেষ বলে ৫ রান এর প্রয়োজন ছিল। শেষ বলে ৪ রান নিয়ে ম্যাচ ড্র করে পদার্থ বিজ্ঞান বিভাগের ব্যাটসম্যান সুজন। বাংলা বিভাগের বোলার মেজবাহ ৩ উইকেট লাভ করে।


ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে খেলতে নেমে পদার্থ বিজ্ঞান বিভাগ নির্ধারিত ১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে ম্যাচ জয় লাভ করে বাংলা বিভাগ। নাটকীয়তায় ভরা এ ম্যাচে ৩২ রান ও ১ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয় বাংলা বিভাগ এর খেলোয়াড় রিফাত।


দিনের দ্বিতীয় ম্যাচে ১৬ রানে সমাজকর্ম বিভাগকে হারিয়ে জয় লাভ করে ইংরেজি বিভাগ। টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৭ রান করে ইংরেজি বিভাগ। জবাবে ১১৮ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০১ রানে শেষ হয় সমাজকর্মের ইনিংস। ম্যাচে ইংরেজি বিভাগের মামুন সর্বোচ্চ ৪৮ রান এবং সমাজকর্ম বিভাগের রিমন ৩ উইকেট লাভ করে।


দিনের তৃতীয় ম্যাচে ইসলামের ইতিহাস বিভাগকে ১০ উইকেটের ব্যবধানে হারায় বিএসএস/বিএ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১২ করে ইসলামের ইতিহাস বিভাগ। জবাবে ব্যাট করতে নেমে ৩ ওভার বাকী থাকতেই কোন উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বিএসএস/ বিএ। ৭৮ রান করে ম্যাচ সেরা হয় বিএসএস/ বিএ এর ব্যাটসম্যান মোঃ রবিন হোসাইন।


ম্যাচ সেরার পুরস্কার প্রদান করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল। এসময় উপাধ্যক্ষ প্রফেসর দেলোয়ার হোসেন, শিক্ষক পরিষদ সম্পাদক সহকারি অধ্যাপক জহির উদ্দিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আখতার হোসেন, ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহম্মেদ তপু, জিএস রবিউল হক রবিন, এজিএস রাজন হাজারী প্রমুখ উপস্থিত ছিলেন।