ছাগলনাইয়ার ঘোপালে সংঘটিত সিরাজ হত্যা মামলায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল হক মানিককে গ্রেফতার (শোন এরেস্ট) দেখানো হয়েছে। আজ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) মামলার তদন্তকারী কর্মকর্তা আবেদনের প্রেক্ষিতে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ধ্রুব জোতি পাল এ নির্দেশ দেন। এর আগে গত ১৭ ফেব্রুয়ারি মাদক মামলায় গ্রেফতার হন মানিক চেয়ারম্যান। এ নিয়ে দুই মামলায় গ্রেফতার হলেন তিনি। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


বিষয়টি নিশ্চিত করে মামলার বাদী পক্ষের আইনজীবি এডভোকেট নুর হোসেন জানান, কয়েকদিন আগে চেয়ারম্যান আজিজুল হক মানিককে গ্রেফতার দেখানোর জন্য আবেদন করেছিল মামলার তদন্ত কর্মকর্তা (ডিবির এসআই)। আদালত আসামীর উপস্থিতিতে শুনানীর জন্য রেখেছিলো। আজ মামলার ধার্য দিনে তাকে আদালতে হাজির করে পুলিশ। এদিন উভয় পক্ষের শুনানী শেষে মামলার তাকে গ্রেফতার দেখানোর নির্দেশ দেয় আদালত।


ছাগলনাইয়ার ঘোপালে গুলিবিদ্ধ হয়ে সিরাজুল ইসলাম (৩০) নিহত হবার ঘটনায় গত বছরের ৯ ডিসেম্বর তারা বাবা আবদুল কাদের বাদী হয়ে এ হত্যা মামলা দায়ের করেন। এর আগের দিন দুপুর ৩টার দিকে ঘোপাল ইউনিয়নের সমিতি বাজার এলাকায় দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে সিরাজুল ইসলাম নিহত হয়।


এর আগে ১৭ ফেব্রুয়ারি বিকালে ইয়াবা উদ্ধারের মামলায় অতিরিক্ত চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন মানিক চেয়ারম্যান। আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন।