বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ফেনী সার্কেলের গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০১ মার্চ) সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত গণশুনানীতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব (সম্পত্তি) নুর মোহাম্মদ মজুমদার।

গ্রাহক সেবার মান উন্নয়নে ও বিআরটিএ-এর কার্যক্রমে স্বচ্ছতা ও গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে এ শুনানীর আয়োজন করা হয়।


শুনানীতে বিআরটিএ অফিসে সেবাগ্রহীতাদের বাইরের দালাল দ্বারা প্রভাবিত না হয়ে সংশ্লিষ্ট কাজে যথাযথ দপ্তরের সাথে সরাসরি যোগাযোগ করতে সেবাগ্রহীতাদের অনুরোধ করেন অতিরিক্ত সচিব নুর মোহাম্মদ মজুমদার।


বিআরটিএ’র সুষ্ঠু ও সুন্দর সেবা প্রদান নিশ্চিত করতে সকলের সহযোগিতা কামনা করে তিনি আরও বলেন, বিআরটিএ একটি সেবামূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের সেবা গ্রহণকারীরা অনেক সময় বাইরের দালাল দ্বারা প্রভাবিত হয়ে নানা ধরণের হয়রানির শিকার হন, যা আমাদের কাম্য নয়।


গণশুনানীর মাধ্যমে উপস্থিত পরিবহন মালিকদের বিআরটিএ হতে প্রদানকৃত কার্যক্রম সম্পর্কিত কর্মকান্ডের পরিধি অবগত করে নুর মোহাম্মদ মজুমদার বলেন, আমাদের নিকট সেবা গ্রহণকারীরা তাদের কি কি সমস্যা মোকাবেলা করছেন তা চিহ্নিত করছি এবং তা সমাধানে নিয়ম মোতাবেক তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করছি।


গণশুনানীতে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশসক মো. ওয়াহিদুজজামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. গোলাম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, বিআরটিএ’র চট্টগ্রাম বিভাগের ডেপুটি ডিরেক্টর মো. শহীদ উল্লাহ, ফেনী সার্কেলের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার পার্কন চৌধুরী।


গণশুনানীকালে বিভিন্ন সমস্যা ও অভিযোগ উত্থাপন করেন ফেনীর বিভিন্ন পরিবহন মালিক সমিতির নেতারা।

শুনানীতে বক্তব্য রাখেন ফেনী প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, ফেনী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মোঃ গোলাম নবী, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ বুলবুল, ফেনী জেলা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক আমির হোসেন চৌধুরী, দৈনিক নয়া পয়গাম পত্রিকার সম্পাদক এনামুল হক পাটোয়ারী, বাংলাদেশ আন্ত:জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সম্পাদক মো. আজম চৌধুরী, ফেনী জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সম্পাদক মোহাম্মদ আলী, আন্ত:জেলা বাস মালিক সমিতি মহিপাল শাখার সহ-সভাপতি পেয়ার আহমেদ ভূঞা প্রমুখ।