‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ শ্লোগান নিয়ে ফেনীতে ৪৮তম জাতীয় সমবায় দিবস পাালিত হয়েছে। শনিবার (২ নভেম্বর) সকালে জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে ফেনী জেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তর।
শনিবার সকাল ১০টার দিকে শহরের রাজাঝির দিঘীর পাড়স্থ ফেনী কেন্দ্রীয় সমবায় সমিতির কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমবায় কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।
বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজজমান, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, ফেনী আঞ্চলিক সমবায় শিক্ষায়তনের অধ্যক্ষ শাহনেওয়াজ চৌধুরী, ফেনী কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সহ-সভাপতি গিয়াস উদ্দিন বুলবুল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ.কে শহিদ উল্যাহ খোন্দকার, মহিলা ভাইস চেয়ারম্যান জোৎন্সা আরা জুসি।
জেলা সমবায় অফিসার মো. হাফিজ উল্লাহ সভাপতিত্বে ও জেলা সমবায় অফিসের প্রশিক্ষক মো. ইকবাল হোসেন ভূঞার সঞ্চালনায় সমবায়ীদের মধ্যে বক্তব্য রাখেন, সমবায় সমিতি ফেনী সদরের সভাপতি সাহাব উদ্দিন আহম্মদ শিকদার, মহিপাল ফল আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সভাপতি কাউন্সিলর মনির আহম্মদ, ফেনী নারী উন্নয়ন সমবায় সমিতির সহ-সভাপতি শাহিনা আক্তার গিয়াস, বন্ধুর বন্ধন বহুমুখী সমবায় সমিতির সম্পাদক তাজ উদ্দিন পলাশ, ফেনী ক্রেডিট কো-অপারেটিভ এর সম্পাদক আবুল কাশেম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ ফেনী জেলার সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু, ফেনী জেলা ডেকোরেটর মালিক সমিতির সম্পাদক কামরুজ্জমান মাছুম, বিরিঞ্চি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সাবেক সম্পাদক মাষ্টার নুরুল আমিন, আবুপুর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সম্পাদক মোহাম্মদ উল্যাহ প্রমুখ।
অনুষ্ঠানে ০৫ জন সমবায়ী ও ০৩টি সমবায়ী প্রতিষ্ঠানকে ভাল কাজের জন্য ক্রেষ্ট ও ১১টি সমবায়ী প্রতিষ্ঠান নিয়মিত সরকারী রাজস্ব প্রদান করায় সনদপত্র প্রদান করা হয়।