এক
মেধা মননে শক্তি তে আমরা কোন অংশে কম নই, আমরাই পারি আপনাদের জাগাতে, আমরাই পারি আপনাদের প্রেরণা দিতে। আমরা না হলে আপনারা কী আসতেন এই জগতে ? আমাদের ছাড়া আপনাদের চলতো কী কোন সুখের মুহুর্ত!!!!!?


আমরা আপনাদের চলার পথের সহযোগী, সঙ্গী, ভগিনী, কন্যা, জায়া, জননী! আমরা আপনাদেরই অংশ এক বিশেষ শক্তি! এক চিলতে ছায়া, "রোদেলা ভালবাসা! " আমাদের কাঁদিয়ে আর কতকাল বুকে দহন জ্বালাবেন? সুখী তো হন না একতরফায়! অধিকার শুধু লেখায় নয়, ভাষায় নয়, বইয়ে নয়। চাই বাস্তবতা! এই চাওয়া তো পণ্য নয়! দোষ যদি হয় দুজনের, কখনোই তা একার নয়।


সারাদিন ক্লান্তিতে ঘরে ফেরা, মুখটা উস্কো খুস্কো! আর কত?? আসুন সূর্য টা নিভু হতে আর দেরী নেই। আমাদেরই হাত ধরুণ; চলুন সামনে। আর ভাবুন তো, চোখটা বন্ধ করে। দেখুন পৃথিবী টা কত মধুর!

 

দুই


আমাদের নারী নেটওয়ার্ক খুব দুর্বল।


এই দিবসে আমার উচ্চারণ আসুন আগে আমরা নিজেদের মধ্যে ঐক্য, বন্ধন সুদৃঢ় করি। আমরা ৪ টা নারী একসাথে মানেই ঝগড়া। কানভারি! একটা মহাপ্রলয়!


এখন এসব থেকে বেরিয়ে আসার সময় এসেছে। মন বড় করি প্রথমে। আপনার স্বামীর সাথে কে শুয়েছে, কে হাত ধরেছে, কে মিস ইউ ডিয়ার বলে প্রেম করছে এসব পরোয়া না করে ছেড়ে দেন।


দেখে যান শুধু; আপনার পোষা বিড়াল কতদূর দৌঁড়ে।


নিজেকে বিন্দু না করে সিন্ধু বানিয়ে নিন। সামনে আগান, পথ চলুন। আত্মবিশ্বাসী হোন প্রতিটা দিন। দেখবেন যে কোন জয় তখন আপনার হাতে।


প্রতিপক্ষ ধুলোয় মিশে যাবে। ঘর হতে শুরু হোক মুক্ত মনটার যাত্রা । আপনার জাত নারীকে আপনি পথটা ছেড়ে দেন। যে যেমন চায়। এরপর ফলাফল দেখুন। কোন সমস্যাই সমস্যা না। কোন সমস্যাই দীর্ঘস্থায়ী না।