কমিশনার জয়নাল আবেদীন স্মৃতি ফেনী সরকারি কলেজ ক্রিকেট লীগের ৩য় রাউন্ড নিশ্চিত করেছে গনিত, বিবিএস ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। আজ সোমবার (৯ মার্চ) ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত লীগের ২য় রাউন্ডের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়।


প্রথম খেলায় গনিত বিভাগের মুখোমুখি হয় হিসাববিজ্ঞান বিভাগ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০২ রান সংগ্রহ করে গনিত বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করে নাজমুল। জবাবে ব্যাট করতে নেমে গনিত বিভাগের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে শুরু থেকেই চাপে থাকে বর্তমান চ্যাম্পিয়নরা। নির্ধারিত ১০ ওভারে ৯ উইকেটে ৮১ রানে থামে হিসাববিজ্ঞানের ইনিংস। গনিত বিভাগের পক্ষে রবিন, মোশাররফ ও বাবলু ২টি করে উইকেট নেন। দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয় নাজমুল। ২১ রানের জয় পেয়ে ২য় রাউন্ড নিশ্চিত করে গনিত বিভাগ।


দিনের ২য় ম্যাচে মুখোমুখি হয় বিবিএস ও প্রানীবিদ্যা বিভাগ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০২ রান সংগ্রহ করে প্রানীবিদ্যা বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন ইউছুপ। ১০৩ রানের টার্গেটে খেলতে নেমে জয়ের জন্য বেগ পেতে হয়নি বিবিএসকে। বিবিএসের ব্যাটসম্যান আশিকের অপরাজিত ৪৭ রান ও রুমির অপরাজিত ৪১ রানে ভর করে ২ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে যায় বিবিএস। ৪৭ রান ও দুই উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয় আশিক।


দিনের শেষ ম্যাচে বিএসএস/বিএ এর মুখোমুখি হয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ১০১ রান সংগ্রহ করে বিএসএস/বিএ। ১০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ম্যাচ জিতে ৩য় রাউন্ড নিশ্চিত করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। রাষ্ট্রবিজ্ঞানের বোলার তারিকুল আলম ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়।


এসময় উপস্থিত থেকে ম্যাচ উপভোগ করেন ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, উপাধ্যক্ষ প্রফেসর দেলোয়ার হোসেন, গনিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শিব প্রসাদ দাশ গুপ্ত, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল কাইয়ুম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোক্তার হোসাইন।


এসময় কলেজ ছাত্র সংসদ এর ভিপি তোফায়েল আহম্মদ তপু, জিএস রবিউল হক রবিনসহ ছাত্র নেতারা উপস্থিত ছিলেন।