বাংলাদেশসহ সারা বিশ্বের আলোচনায় রয়েছে এখন করোনা ভাইরাস। সংক্রামক এ ভাইরাসটি নিয়ে জনমনে বিরাজ করছে উৎকন্ঠা আর আতংক। করোনা সম্পর্কে সচেতনতা বাড়াতে বিভিন্ন সংস্থা ও দপ্তর প্রচার প্রচারণা চালালেও ব্যতিক্রমী উদাহরণ সৃষ্টি করেছেন ফেনী পৌর কাউন্সিলর ও যুবলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান খোকন হাজারী। করোনা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে ভিন্ন রকম প্রচারণায় নেমেছেন এ পৌর কাউন্সিলর।


শহরের জেল রোডে একটি বিশাল বিলবোর্ড লাগিয়েছেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত বিলবোর্ডের একপাশে লেখা আছে বঙ্গবন্ধুর বাণী ‘ যে জাতি রক্ত দিয়ে স্বাধীনতা এনেছে, সে জাতি কারও কাছে মাথা নত করতে পারে না’, অন্যপাশে লেখা রয়েছে ‘মুজিববর্ষে নিজাম উদ্দিন হাজারী এমপির আহ্বান, করোনা ভাইরাসে আতংক নয়, সচেতন হোন’। এছাড়া করোনা ভাইরাস সম্পর্কে বিভিন্ন সচেতনতা ও সাবধনতার কথাও উল্লেখ করা হয়েছে।


নিজের সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ বিলবোর্ড স্থাপন করা হয়েছে বলছেন লুৎফুর রহমান খোকন হাজারী। তিনি বলেন, আমাদের দেশে করোনা ভাইরাসের রোগী সনাক্ত হওয়ায় ‘মুজিববর্ষের’ অনুষ্ঠান সমূহ পুনঃবিন্যাস করেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। ফেনীতেও যাতে করোনা ভাইরাস ছড়াতে না পারে সে ব্যাপারে সচেতনতা বাড়াতে জনপ্রতিনিধিদের নির্দেশনা প্রদান করেছেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী। সে লক্ষ্যেই এ প্রচারণা করেছি।

তিনি আরও বলেন, ঘরে ঘরে করোনা সম্পর্কে সচেতনতা বাড়াতে আমার ওয়ার্ডসহ প্রতিটি ওয়ার্ডে কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় প্রচারণা কার্যক্রম গ্রহণ করেছি। তিনি বলেন, সকলকে সচেতন করতে পারলে আশা করি ফেনীতে করোনা ভাইরাস ছড়াতে পারবে না।


তার উদ্যোগ শহরবাসীরও নজর কেড়েছে। ফেনী পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল হাজারী বলেন, ফেনীতে এ ধরনের প্রচারণা এটিই প্রথম। এ ধরনের প্রচারণা করোনা সচেতনা বাড়াতে ভূমিকা রাখবে বলে আমি মনে করি।