করোনাভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব রোধকল্পে ফেনীর ৭৭৬ প্রবাসী ও তাদের পবিরার কে কোয়ারিন্টনে রাখা হয়েছে। আজ বুধবার সকালে (২৫ মার্চ) জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, উর্ধ্বতন কর্তপক্ষের নির্দেশনাক্রমে তাদের পরিবারের সদস্য সংখ্যা প্রকাশ করা হচ্ছে না। গত ২৪ ঘন্টায় আরও ৮৩জন প্রবাসীকে ‘সঙ্গরোধে’ রাখা হয়েছে।


সিভিল সার্জন বলেন, পরিস্থিতি মোকাবেলায় ফেনীর বিভিন্ন স্থানে ১০৫ টি আইসোলেশ বেডের ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, প্রয়োজন বোধে এর সংখ্যা বাড়ানো হবে। দরকার হলে ফেনীর যেকোন ১টি বেসরকারি হাসপাতালকে প্রস্তুত করা যাবে। তিনি বলেন, এর মধ্যে ৭৪ জন প্রবাসীর কোয়ারেন্টিন শেষ হয়েছে। পরিবারসহ তাদের স্বাস্থ্য বিভাগের পক্ষ হতে ছাড়পত্র দেয়া হয়েছে।


সিভিল সার্জন অফিস জানায়, কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের স্বাস্থ্য কর্মীরাসহ স্থানীয় প্রশাসন পর্যবেক্ষণে রেখেছেন।


করোনা ভাইরাসের সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন। পরিস্থিতি মোকাবেলায় ফেনী জেনারেল হাসপাতালে আইসোলেটেড ওয়ার্ডে ৩০ বেড, মহিপালে ট্রমা সেন্টারে ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি ২০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডসহ ৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫ বেড করে ২৫ বেডের বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।