করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের সামাজিক সংগঠন নিজকুঞ্জরা মিতালী সমাজ কল্যান সংঘ।


আজ বুধবার (২৫ মার্চ) সকাল ১১ টায় ঘোপাল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পশ্চিম পাড়ায় এ অভিযান পরিচালনা করে সংগঠনের স্বেচ্ছাসেবকরা। এলাকায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে জীবানু নাশক স্প্রে করা হয় এবং ওয়ার্ডের মসজিদে সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট বিতরণসহ মসজিদের মাইকে করণীয় সম্পর্কে মানুষকে অবহিত করা হয়। এছাড়াও ধর্মীয়ভাবে আল্লাহর নিকট প্রার্থনার জন্য এলাকার গুরুত্বপূর্ণ জায়গায় আল্লাহর নামের দোয়া গাছে গাছে লাগিয়েছে সংগঠনের স্বেচ্ছাসেবকরা।


সংগঠনের সভাপতি ইশতিয়াক হোসেন চৌধুরী বলেন, আমরা আমাদের সমাজকে পরিষ্কার রাখতে এ অভিযান করছি। আমাদের সংগঠনের স্বেচ্ছাসেবকরা নিজ উদ্যোগে এ কাজ করছে। কার্যক্রমে আমরা ৫টি বাড়ির আশপাশে জীবনুনাশক স্প্রে করেছি। এলাকায় আগত গাড়িতে, দোকানপাট, মসজিদ, রাস্তাঘাটে ঔষধ ছিটিয়েছি। এলাকার আশপাশের ময়লা আবর্জনা পরিষ্কার করেছি। বাড়ির আঙ্গিনা পরিষ্কার রাখতে মানুষকে অনুরোধ করছি। মানুষকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করেছি।


সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মুরাদ বলেন, চারদিকে করোনা ভাইরাসের সংক্রমণ তীব্র থেকে তীব্রতর হচ্ছে। আমরা এখনি যদি না সচেতন হই আমাদের জন্য কঠিন সময় আসবে। তিনি বলেন মিতালী সমাজ কল্যান সংঘ প্রাথমিকভাবে আজ থেকে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করছে স্থানীয় ভাবে। কিছুদিন পর পর আমরা এই অভিযান পরিচালনা করবো। তিনি বলেন, ইউনিয়ন পরিষদ থেকেও নির্দেশনা দেওয়া হয়েছে। তাই আমরা নিজেরা সরকারি নিয়ম মেনে সচেতন থেকে মানুষ কে সচেতন থাকতে অনুরোধ করবো।


এসময় সংগঠনের সাধারণ সম্পাদক নিজামুল হক রিয়ন, অর্থ সম্পাদক নাজমুল হোসেন সজীব সহ সংগঠনের কার্যকরী কমিটির সদস্য ও সাধারন সদস্যরা উপস্থিত ছিলেন।