করোনায় সৃষ্ট প্রতিকূল পরিস্থিতিতে গরীবদের পাশে বিত্তবান দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সাংসদ মোহাম্মদ একারমুল করিম চৌধুরী। একই সাথে তাদের সহায়তার জন্য ‘নোয়াখালী ফাউন্ডেশন’ নামে একটি তহবিল গঠন করার কথা জানিয়েছেন তিনি।


আজ শনিবার (২৮ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেয়া এক লাইভ ভাষণে করোনা সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় গরীবদের জন্য ৫০ লাখ টাকা সহায়তা করার ঘোষণা দিয়েছেন।


ভাষণে সাংসদ বলেন, আপনাদের সবাই অনুমতি দিলে ও সহযোগিতা পেলে আমি নোয়াখালী ফাউন্ডেশন হিসেবে একটি তহবিল করার চিন্তা ভাবনা করছি। যেখানে আমি নিজেই ৫০ লাখ টাকা দিয়ে চেষ্টা করব গরীব মানুষের পাশে দাঁড়াতে।


এসময় নোয়াখালীর বিত্তবানদের প্রতি অনুরোধ করে সাংসদ বলেন, আপনারা ফাউন্ডেশনে আসুন বা না আসুন, এই দুঃসময়ে আপনারা যদি গরীব-দুঃখী মানুষের পাশে দাঁড়ান, তাহলে আল্লাহতাআলা আপানাদের আরও ধনবান করবেন। যার যা সাধ্য আছে সে অনুযায়ী আপনার পাশের গরীব লোকদের প্রতি তাকান।


একরামুল করিম চৌধুীর বলেন, বিত্তবানরা যদি তাদের সহযোগিতার হাত বাড়ায়, তাহলে আমরা নোয়াখালীবাসী একসাথে সকলে বেঁচে থাকতে পারব। তিনি বলেন, নোয়াইল্লা, নোয়াখাইল্লার প্রতি এগিয়ে আসুন।


এসময় প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা বিদেশে আছেন তারা আপনাদেও আত্মীয় স্বজনদের মাধ্যমে যদি পাশের বাড়ির গরীব লোকটিকে সহযোগিতা করেন, তাহলে আমরা তাদের বাঁচাতে পারব। তিনি বলেন, সরকারও এগিয়ে এসেছে, কিন্তু সরকার কতটুকু করতে পারবে আমি জানিনা।


নোয়খালীর সকল সংসদ সদস্যের উদ্দেশ্যে তিনি বলেন, এলাকার গরীব মানুষগুলোর প্রতি আপনারা সদয় দৃষ্টি রাখুন।


তিনি বলেন, আমি এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছি। আমি প্রথমে ১০ লাখ করে দুই উপজেলায় দেবার ব্যবস্থা করেছি। এরপরে আরও যা লাগবে আমি অবশ্যই গরীব মানুষদের পাশে থাকব।