কর্মহীন নিম্ন আয়ের মানুষদের জন্য ফেনী- ২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর ত্রাণ বন্টন করেছে পৌর ৯ নম্বর ওয়ার্ড। সামাজিক দূরত্ব নিশ্চিত করে আজ বুধবার (১ এপ্রিল) সকালে মিজান ময়দানে ২শ দুস্থের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।


এসময় উপস্থিত ছিলেন পৌর ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম পাটোয়ারী এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।


কাউন্সিলর বলেন, মাননীয় সাংসদের নির্দেশনাক্রমে আমি ও ওয়ার্ডের শীর্ষ নেতৃবৃন্দসহ ২শ শ্রমজীবীর তালিকা করি। তালিকার ভিত্তিতে ত্রাণ বন্টন করা হয়েছে। তিনি জানান, মানুষ যেন ঘরে থেকে করোনাভাইরাসের সংক্রমণরোধে দেশকে সাহায্য করে তাই এ ত্রাণ বিতরণ করা হয়েছে।


ত্রাণ ব্যবস্থাপনা বিষয়ে পৌর যুবলীগের সিনিয়র সহ-সভাপতি গাজী খালেদ ইমাম জুয়েল বলেন, ত্রাণ বিতরণে জনসমাগম এড়াতে আগেই উপকারভোগীদের তালিকা করা হয়েছে।


পৌর যুবলীগের যুগ্ম সম্পাদক হেমায়েত উল্যাহ সাব্বির জানান, ত্রাণ বন্টনকালে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে মাঠে নির্দিষ্ট দুরত্বে চল্লিশটি বৃত্তাকার চিহ্ন দেয়া হয়েছে। সাহায্যপ্রার্থীরা যেন হুড়োহুড়ি না করে তাই স্বেচ্ছাসেবকরা দুরত্ব বজায় রাখতে সাহায্য করেছে।


উল্লেখ্য, ফেনী সদর আসনে করোনা পরিস্থতিতে কর্মহীন শ্রমজীবী ও নিন্ম আয়ের ৫০ হাজার মানুষকে সহায়তা করছেন সাংসদ নিজাম উদ্দিন হাজারী। গত তিন দিনে ফেনী সদরের ১২ ইউনিয়ন ও প্রতিটি ওয়ার্ডে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ত্রাণ পৌঁছে দেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় পৌরসভার ৯টি ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর এবং আওয়ামীলীগ সভাপতি-সম্পাদকের মাধ্যমে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও হতদরিদ্রদের নিত্য প্রযোজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া জেলার অন্যান্য ৫টি উপজেলায় আরও ৭০ হাজার পরিবারকে সাংসদ নিজাম উদ্দিন হাজারী সহায়তা করবেন বলে দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

ছবিঃ দুলাল তালুকদার