কর্মহীন নিম্ন আয়ের মানুষদের জন্য ফেনী- ২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর ত্রাণ বন্টন করেছে ফেনী পৌর কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


আজ বুধবার (১ এপ্রিল) দিনব্যাপী পৌর এলাকায় শ্রমজীবী মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। প্রতি ওয়ার্ডে ২শ জনকে ত্রাণ বিতরণের কথা থাকলেও কোনো কোনো ওয়ার্ডে আরও বেশী সংখ্যক দুঃস্থকে খাদ্যপণ্য দেয়া হয়। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, তেল।


পৌর ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার বলেন, সকালে মাননীয় সাংসদের বাড়ি আঙ্গিনা হতে ২শ জন অসহায় মানুষকে খাদ্যপণ্য দেয়া হয়েছে।


২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর খোকন জানান, ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ ২শ ৫০জন নিম্ন আয়ের মানুষকে খাদ্য পণ্য দেয়া হয়েছে। তিনি জানান, কাউন্সিলরের কার্যালয় হতে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।


৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন বলেন, ওয়ার্ডের সাহেব বাজার ঈদগাহ, মোকসদিয়া মসজিদ, তিন রাস্তার মোড়, গাজী ক্রস রোড, তালতলা, বনানী পাড়ায় মাননীয় সাংসদের ত্রাণসহ মোট ৩শ মানুষকে সহায়তা দেয়া হয়েছে।


৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম পাটোয়ারী জানান, মিজান ময়দান হতে সকালে ত্রাণ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। তিনি বলেন, বন্টনকালে সামাজিক দুরত্ব নিশ্চিতে মাটে ৪০টি বৃত্তাকার চিহ্ন আঁকা হয়েছে।


১০ ওয়ার্ড কাউন্সিলর মাহতাব উদ্দিন মুন্না জানান, বিকাল হতে নির্বাচিত অসহায় মানুষের ঘরে ত্রাণ পৌঁছে দেয়ার কাজ চলছে। তিনি জানান তার ওয়ার্ডে ৬শ মানুষকে খাদ্যপণ্য দেয়া হচ্ছে।


উল্লেখ্য, ফেনী সদর আসনে করোনা পরিস্থতিতে কর্মহীন শ্রমজীবী ও নিন্ম আয়ের ৫০ হাজার মানুষকে সহায়তা করছেন সাংসদ নিজাম উদ্দিন হাজারী। গত তিন দিনে ফেনী সদরের ১২ ইউনিয়ন ও প্রতিটি ওয়ার্ডে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ত্রাণ পৌঁছে দেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় পৌরসভার আজ বুধবার ১৮টি ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর এবং আওয়ামীলীগ সভাপতি-সম্পাদকের মাধ্যমে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও হতদরিদ্রদের নিত্য প্রযোজনীয় খাদ্য সামগ্রী বন্টন করা হয়। এছাড়া জেলার অন্যান্য ৫টি উপজেলায় আরও ৭০ হাজার পরিবারকে সাংসদ নিজাম উদ্দিন হাজারী সহায়তা করবেন বলে দায়িত্বশীল সূত্র জানিয়েছে।