করোনাভাইরাস সংক্রমণরোধে দেশব্যাপী চলমান সাধারণ ছুটিতে চরম আর্থিক সংকটে পড়েছে এক শ্রেণির মানুষ। অসহায় মানুষকে নীরবে খাদ্য সহায়তা দিতে এগিয়ে এসেছে পরশুরাম উপজেলা যুবলীগ।


উপজেলা যুবলীগ সভাপতি ইয়াছিন শরীফ মজুমদার জানান, সহায়তার নাম দেয়া হয়েছে 'ভালোবাসার উপহার'। তিনি বলেন, দুর্যোগকালীন এ কর্মসূচি অব্যাহত থাকবে যতদিন স্বাভাবিক পরিস্থিতি ফিরে না আসে। প্রাথমিকভাবে ৩শ পরিবারের জন্য খাদ্য মজুদ করা হয়েছে।


আজ শুক্রবার (৩ এপ্রিল) সকালে পরশুরাম উপজেলা ক্রীড়া সংস্থা কার্যালয়ে খাদ্য সহায়তা কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।


ইয়াছিন শরীফ বলেন, তীব্র অভাবে পড়েছেন কিন্তু প্রকাশ্যে আসতে পারছেন না এমন মানুষদের পাশে থাকার চেষ্টা করছি। সাহায্যের জন্য ফোন পেয়ে আমরা গোপনে রাতের বেলা তার ঘরে খাদ্যপণ্য পৌঁছে দিচ্ছি। উপকারভোগীর সামাজিক মর্যাদা অক্ষুন্ন রাখতে তার ছবি ব্যবহার হতে সবাই বিরত থাকছি।


তিনি বলেন, যেকোনো অসহায় মানুষের পাশে দাঁড়াতে আমরা প্রস্তুত রয়েছি। আমার ব্যক্তিগত মোবাইল নম্বর অথবা যেকোনোভাবে আমাদের জানালে খাদ্য সহায়তা ঘরে পৌঁছে যাবে।


খাদ্য সহায়তায় প্রয়োজনীয় আর্থিক যোগান প্রসঙ্গে উপজেলা যুবলীগ সভাপতি বলেন, আমার ব্যক্তিগত তহবিল হতে কাজটি শুরু হলেও ইতোমধ্যে দলীয় স্বচ্ছল নেতাকর্মী ও আমার শুভাকাক্সক্ষীরা যুক্ত হয়েছেন। তিনি জানান, উপজেলা আাওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সহযোগিতায় এগিয়ে আসবেন বলে নিশ্চিত করেছেন।


সহযোগিতা কার্যক্রম উদ্বোধনে আরও উপস্থিত ছিলেন পরশুরাম উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল হোসেন মহিম, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আবদুল মান্নান লিটন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক এনাম, প্রচার সম্পাদক একরামুল হক চৌধুরী পিয়াস, উপজেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক আবুল কালাম।