চলমান করোনাভাইরাস সংক্রমণরোধে সারাদেশে চলছে কার্যত লকডাউন। চলছে না যানবাহন, চলছে না স্বল্প দুরত্বের বাহনও। বাজার বন্ধ ফলে আয়ের পথ রুদ্ধ। এতে সবচেয়ে বেশী বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

ফেনীর দাগনভূঞা উপজেলায় নিম্ন আয়ের মানুষদের ত্রাণ সহায়তা দিয়েছে ফেনী জেলা যুবলীগ। আজ শনিবার (৪ এপ্রিল) দুপুরে উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের বরইয়া বাজার ও দুধমুখা বাজারে অসহায় মানুষের হাতে খাদ্যপণ্য তুলে দেন জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন।


সভাপতি বলেন, জনগণের নিরাপত্তায় সরকার ঘরে থাকতে বলেছে। মানুষ যেন কষ্ট না করে তাই মাননীয় প্রধানমন্ত্রী নিম্নআয়ের মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছেন। আমাদের মানবিক নেতা শ্রদ্ধেয় সাংসদ নিজাম হাজারী খাদ্যপণ্য নিয়ে লক্ষাধিক মানুষের পাশে দাঁড়িয়েছেন। যুবলীগ সারা জেলায় মানুষের পাশে দাঁড়িয়েছে। আমরা এ পরিস্থিতি জয় করবোই।


তিনি জানান, কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মঈনুল হোসেন খাঁন নিখিলের নির্দেশনায় ফেনীতে ইতোমধ্যে জনসচেতনতায় মাইকিং হয়েছে। বিভিন্ন উপজেলায় খাদ্য সহায়তা নিয়ে অসহায় মানুষের ঘরে যাচ্ছে ফেনী জেলা যুবলীগ।


যুবলীগ সূত্রে জানা যায়, দাগনভূঞার দুই স্থানে ৬শ পরিবারকে খাদ্য প্রদান করা হয়েছে। এতে ১০ কেজি চাল, ৪ কেজি আলু, ২ কেজি ডাল ও তেল ১ কেজি করে প্রত্যেককে দেয়া হয়েছে।


ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন দাগনভূঞা উপজেলা যুবলীগ সভাপতি ও ইয়াকুবপুর ইউপি চেয়ারমান আবুল ফোরকান বুলবুল এবং সাধারণ সম্পাদক ও মাতুভূঞা ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন।