ফেনীতে সরকারের ত্রাণ সহায়তা পেল বেদে পরিবার ও দিনমজুর। আজ শনিবার (৪ এপ্রিল) বিকালে শহরের গুদাম কোয়ার্টারে পথশিশুদের জন্য পরিচালিত শিশু কল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের অভিভাবকদের খাদ্য সহায়তা তুলে দেন জেলা প্রশাসকের রুটিন দায়িত্বে থাকা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম।


এর আগে ফুলগাজী উপজেলায় বেদে পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক (রুটিন দায়িত্ব) । এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।


জেলা প্রশাসক (রুটিন দায়িত্ব) বলেন, সরকারের পক্ষ হতে দুটো বিষয়ে নির্দেশনা রয়েছে। খাদ্য বিতরণে কোনোভাবেই যেন দুর্নীতি না হয় এবং শতভাগ ঘর হতে ঘরে খাদ্য পৌঁছে দেয়া। তবে সামাজিক দুরত্ব নিশ্চিত করে কাজগুলো করতে বলা হয়েছে।


তিনি বলেন, ফুলগাজীতে বেদে পল্লীর মানুষদের হাতে আমরা খাবার পৌঁছে দিয়েছি। পাশাপাশি ফেনী সদরে বিদ্যা নিকেতন স্কুলে অবস্থিত পথশিশুদের স্কুলে তাদের পরিবারের হাতে খাবার পৌঁছে দিয়েছি। ইতোপূর্বে তাদের কাছে খাদ্য সহায়তা যায়নি।


সদর ইউএনও বলেন, শিশু কল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের পরিবারকে সহায়তা প্রদান করা হয়েছে। এখানে অধ্যয়নরতদের বাবারা সকলেই দিনমজুর অথবা নিম্নআয়ের। এ পরিবারগুলো কোথাও হতে সাহায্য পায়নি। স্কুলের ৬৫ জন নিম্ন আয়ের অভিভাবককে সরকারের ত্রাণ সহায়তা তুলে দেয়া হয়েছে।