৫ নভেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিবেদকঃ
দাগনভূঞা পৌর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক ফখরুল উদ্দিন হত্যা মামলার এজহারভূক্ত আসামী মনির আহম্মদকে কাতার থেকে কৌশলে দেশে এনে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ফেনীর সদস্যরা। মঙ্গলবার ( ৫ নভেম্বর) সন্ধ্যায় ফেনীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুল্লাহ খানের আদালতে মনির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. হায়দার আলী আকন্দ বলেন, মনির আহম্মদের মাইক্রোবাস ভাড়া করে হত্যাকান্ডের বাকী আসামীরা। তারা ফখরুলকে ডেকে এনে গাড়িতে হত্যা করে। পরে তার লাশ ফেলে দিতে বলে। তাদের কথা মতো কাজ না করলে মনিরকেও হত্যা করার হুমকি দেয়। মনির তাদের ভয়ে লাশ ফেলে চলে যায়। পরে সে বাঁচতে কাতার চলে যায়। মামলাটি দাগনভূঞা থানা থেকে পিবিআইকে হস্তান্তর করার পর পিবিআই তদন্ত করে মনিরের নাম্বার সংগ্রহ করে তার সাথে যোগযোগ করে। পরে কাতার থেকে কৌশলে সোমবার দেশে এনে গ্রেফতার করে।


উল্লেখ্য, ২০১৮ সালের ২০ জানুয়ারি উপজেলার মাতুভূঞা ইউনিয়নের ব্রিজের পাশ থেকে ফখরুল উদ্দিনের গলাকাটা লাশ উদ্ধার করে দাগনভূঞা থানা পুলিশ। এ মামলায় দাগনভূঞা পৌরসভার প্যানেল মেয়র সাইফুল ইসলামসহ ৭ জনের নাম উল্লেখ ও ১২ জনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা দিয়েছে নিহতের ভাই নাজিম উদ্দিন চৌধুরী। হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও মোবাইল, দুটি মোটর সাইকেল ও হাইস গাড়ি জব্দ করে দাগনভূঞা থানা পুলিশ।