জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট উপসর্গ নিয়ে ফেনী সদরের ফাজিলপুরে নূরুন নবী নামে ষাটোর্ধ্ব এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি নারায়নগঞ্জে একটি মাছের আড়তে কর্মরত ছিলেন। এর আগে তিনি একটি পোশাক তৈরির কারখানায় কাজ করতেন। আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যার ৭টার দিকে ইউনিয়নের দক্ষিণ শিবপুর গ্রামের নিজ বাড়িতে বাড়িতে তিনি মারা যান।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, কোভিড-১৯ নিরূপণে আজ বিকালে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার সকালে তা পরীক্ষার জন্য চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজ (বিআইটিআইডি) সেন্টারে পাঠানো হবে। রিপোর্ট এলে পজিটিভ কিনা তা বোঝা যাবে।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান জানান, বাড়িটি লকডাউন করা হয়েছে। স্থানীয় চেয়ারম্যানকে করনীয় বিষয়ে জানানো হয়েছে।


বৃদ্ধের মেয়ে জামাই মোঃ সেলিম জানান, তিনি দুই সপ্তাহ আগে নারায়ণগঞ্জ হতে বাড়িতে আসেন। এরপর তিনি আর নারায়ণগঞ্জ যাননি।


সেলিম জানান, তিনি গত আটদিন ধরে জ্বর, শর্দি, শ্বাসকষ্টে ভুগছিলেন। তবে তিনি পূর্ব থেকে শ্বাসকষ্ট জনিত রোগে আক্রান্ত। তিনি জানান, স্থানীয় গ্রাম্য চিকিৎসক অজিত তাঁর চিকিৎসা করছিলেন এবং সুস্থ হয়ে উঠেছিলেন। গত দুইদিন আবার অসুস্থ হয়ে পড়লে জরুরী স্বাস্থ্যসেবায় তার ছেলে ফোন করেন।


সেলিম জানান, আজ বিকালে স্বাস্থ্য বিভাগের নমুনা সংগ্রহকারী দল এসে তার নমুনা সংগ্রহ করেন। তাদের দেখে তিনি ভীত হয়ে পড়েন। এর কয়েক ঘন্টার পরে তার মৃত্যু হয়।


এ ব্যাপারে জানতে বৃদ্ধকে চিকিৎসা প্রদানকারী চিকিৎসককে ফোন দিলে তিনি ফোন ধরেন নি।

শেষ খবর পাওয়া তাকে দাফন করতে রওনা হয়েছে মাওলানা একরামুল হকের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল। সাথে রয়েছেন সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা।