করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে নিম্নবিত্তরা সরকারি-বেসরকারি বিভিন্ন সাহায্য-সহযোগিতা পেলেও মধ্যবিত্তদের বড় একটি অংশই অসহায়। স্বাভাবিক কাজকর্ম বন্ধ থাকায় তাদের আয়-রোজগার নেই। ফলে একদিকে খাবার কিনতেও পারছেন না, অপরদিকে সামাজিক মর্যাদার কারণে কারও কাছে চাইতেও পারছেন না। নীরবেই কষ্ট সহ্য করতে হচ্ছে। আর তাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন ছাগলনাইয়া কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক সাঈদুল হাসান আরিফ।


খাদ্য সহায়তা নিয়ে রাতের আঁধারে গোপনে যাচ্ছেন মধ্যবিত্ত ও অসহায় ছাত্রলীগ কর্মীদের বাড়ি বাড়ি। তাদের হাতে নীরবে পৌঁছে দিচ্ছেন সহায়তা। হচ্ছেনা কোন ফটোসেশন, জানছেনা কেউ।


আরিফ জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাব পরিস্থিতিতে আসহায় হতদরিদ্র এবং কর্মহীন শ্রমজীবী মানুষরা সরকারি এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন সামাজিক সংগঠনের ত্রাণ সামগ্রী পাচ্ছেন। কিন্তু এই কঠিন পরিস্থিতিতে মধ্যবিত্ত পরিবার গুলো মুখ খুলে কিছু বলতে না পেরে মুখ বুঝে কষ্ট সহ্য করতে বাধ্য হচ্ছে। পাশাপাশি আমার প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ছাগলনাইয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ছাত্রলীগের আনেক কর্মী আছে যাদের পাশে এই দূর্যোগ মূহুর্তে পাশে থাকাটা আমাদের জরুরী।


তাই আমি এবং উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা ইমাম হোসেন, উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক রিয়াজ উদ্দিন রাজ, পরিবেশ বিষয়ক সম্পাদক বেলাল হোসেন বাবু এ উদ্যোগ গ্রহণ নেই। আমাদের ব্যাক্তিগত অর্থের পাশাপাশি আমাদের কিছু শুভাকাংক্ষ্মী এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে আমাদেরকে সহযোগিতা করেছেন।


তিনি বলেন, আমরা যদিও প্রাথমিকভাবে পাঁচশত পরিবারকে সহায়তার সিদ্ধান্ত নিয়েছিলাম, কিন্তু আমাদের এ কার্যক্রম আরও বাড়ানোর পরিকল্পনা নেয়া হয়েছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা যথাসাধ্য চেষ্টা করব মধ্যবিত্তদের সহায়তা করে যেতে।


জানা গেছে, এ পর্যন্ত ৫শ পরিবারের মাঝে তারা খাদ্য সহায়তা দিয়েছেন। প্রতিটি পরিবারকে ৪ কেজি চাল, ছোলা ১ কেজি, আলু ২ কেজি , আটা ১ কেজি, পেঁয়াজ ১ কেজি, ডাল ১ কেজি, সয়াবিন তৈল ১ লিটার করে দেয়া হয়েছে।