চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে ফেনী সদর উপজেলার মোটবী ইউনিয়নে নানা কর্মকান্ড পরিচালনা করছে ‘সোসাইটি ফর হিউমিনিটি’ নামে একটি সংগঠন। গত ২৪ মার্চ থেকে সংগঠনটি করোনা মোকাবেলায় বেশ কয়েকটি উদ্যেগ গ্রহণ করেছে। যা ইতোমধ্যে সুধি মহলে ব্যাপক প্রসংশিত হয়েছে।


সোমবার (১৩ এপ্রিল) বিকালে সংগঠনটি ফেনীর অন্যতম বৃহৎ বাজার লস্করহাটে কাঁচাবাজারে সামাজিক দূরত্ব বজায় রাখতে রং দিয়ে স্থান চিহ্নিতকরণ কর্মসূচি সম্পন্ন করে। কর্মসূচির উদ্বোধন করেন মোটবী ইউনিয়ান চেয়ারম্যান হারুন অর রশিদ এলএলবি এবং দৈনিক দেশ রূপান্তর ও জাগোনিউজ২৪ডটকম ফেনী প্রতিনিধি রাশেদুল হাসান।


এ সময় ইউপি সদস্য মো. সেলিম, মো. ইসমাইল, স্থানীয় আওয়ামীলীগ নেতা মো. এমরান, যুবলীগনেতা নজরুল ইসলাম, সোসাইটি ফর হিউমিনিট’র সদস্য ফয়সল পাটোয়ারী, আবু ইউসুফ জনি, দিদারুল আলম সোহাগ, সুমন ফরায়েজী, জাহিদুল হক অনিক ভূঁইয়া, শরীফুল ইসলাম, জিয়া, সিহাব, সাব্বির, রবিনসহ সংগঠনের বেশ কয়েকজন সদস্য ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।


এর আগে সংগঠনটি লস্করহাট বাজার ও সবগুলো মসজিদ জীবাণুনাশক ছিটিয়ে পরিস্কার করা হয়। এছাড়াও মাস্ক, গ্লাভস ও লিপলেট বিতরণ, ইউনিয়নের প্রতিটি মসজিদ, মন্দিরে জীবাণুনাশক কীনটনাশক, স্প্রে বোতল, সাবান, স্যানিটাইজার ও লিপলেট বিতরণ করা হয়েছে।


এ বিষয়ে সংগঠনের সমন্বয়ক সাংবাদিক রাশেদুল হাসান বলেন, দূর্যোগপূর্ণ এমন পরিস্থিতিতে তরুণদের অনেক কিছু করার আছে। সরকারের পাশাপাশি তরুণরা এগিয়ে আসলে করোনার মতো মহামারি মোকাবেলা সহজ হয়ে যাবে। এ চিন্তা থেকে এলাকার তরুণদের সমন্বয় করে দেশে করোনার প্রদুর্ভাবের প্রাথমিক পর্যায় থেকে সচেতনতা তৈরীসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছি।

তিনি আরো বলেন, এ অবরুদ্ধ পরিস্থিতে সংগঠনটি একটি নির্দিষ্ট এলাকায় কাজ করলেও আগামীতে কার্যপরিধি বিস্তৃত হবে।