করোনা ভাইরাস প্রতিরোধে চতুর্থ দফায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের সামাজিক সংগঠন নিজকুঞ্জরা মিতালী সমাজ কল্যান সংঘ। 

আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ৯টায় ঘোপাল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পশ্চিম পাড়ায় এই অভিযান পরিচালনা করে সংগঠনের স্বেচ্ছাসেবকরা। এলাকায় প্রত্যেকটি বাড়ির আশপাশে, মসজিদ ও দোকানপাটে করোনা ভাইরাস সংক্রমণ রোধে জীবানু নাশক স্প্রে করা হয়।


সংগঠনের সভাপতি ইশতিয়াক হোসেন চৌধুরী বলেন আমরা সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারের নিয়মনীতি মেনে আমাদের সমাজ কে পরিষ্কার রাখতে এই অভিযান করছি। আমরা যদি সচেতনতা বৃদ্ধির লক্ষ্য কাজ করি তাহলে মানুষ সচেতন হবে। আমাদের সমাজ কে পরিচ্ছন্নতা রাখার দায়িত্ব আমাদের। তিনি বলেন আমাদের সংগঠনের স্বেচ্ছাসেবকরা নিজ দায়িত্বে দফায় দফায় এই কার্যক্রম চালাচ্ছে। তিনি আর ও জানান সপ্তাহ পর পর এই কার্যক্রম অব্যাহত থাকবে।


সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মুরাদ বলেন, ফেনীতে এখন ও করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেনি। এখন থেকে যদি আমরা যার যার অবস্থান থেকে সচেতন হই আমরা নিজেদের নিরাপদ রাখতে পারবো। তিনি বলেন শহরের মানুষ যতটা সচেতন গ্রামের মানুষ এখন ও সচেতন না, আমরা তাই স্বেচ্ছাসেবকরা মানুষকে সচেতন করছি, এলাকাতে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছি। তিনি আর ও বলেন আমরা মিতালী সমাজ কল্যান সংঘের পক্ষ থেকে গরীব হত দরিদ্রদের ত্রান দিয়েছি প্রথম পর্যায়ে এবং আসছে মাহে রমযানে ইফতার সামগ্রী বিতরণ করার প্রস্তুতি নিচ্ছি।


উল্লেখ্য, মিতালী সমাজ কল্যান সংঘ সমাজ করোনা ভাইরাস প্রতিরোধে ইউনিয়ন এর ৮নং ওয়ার্ডব্যাপী সচেতনতা কার্যক্রম চালাচ্ছে। গ্রামের মানুষকে সচেতন রাখতে কাজ করে যাচ্ছে।