প্রায় পরিত্যক্ত ফেনী ট্রমা সেন্টারকে করোনা ডেডিকেটেড হসপিটাল হিসেবে প্রস্তুত করেছে স্বাস্থ্য বিভাগ। আজ শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় এটি চালুর ঘোষণা দেন ফেনী জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ সাজ্জাদ হোসেন। তবে ছিল না সুপেয় বিশুদ্ধ পানির ব্যবস্থা। রোগী, ডাক্তার ও নার্সদের বিশুদ্ধ পানি নিশ্চিতে ফিল্টার দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন 'সহায়'। এছাড়াও রোগীদের জন্য গরম পানির ব্যবস্থা নিশ্চিত করেছে সংগঠনটি।


উল্লেখ্য, পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ফেনীর ছাগলনাইয়ায় করোনা আক্রান্ত ব্যক্তিকে রাত নাগাদ ট্রমা সেন্টারে চিকিৎসার্থে স্থানান্তর করা হবে।


সংগঠনের প্রধান সমন্বয় মনজিলা আক্তার মিমি জানান, ডাক্তারসহ সংশ্লিষ্ট সবার জন্য আমাদের সংগঠনের পক্ষ হতে দুটো বিশুদ্ধ পানির ফিল্টার বসানো হয়েছে। এছাড়াও রোগীর প্রয়োজনে গরম পানির জন্য হট পট ও ফ্লাস্ক দেয়া হয়েছে।


মিমি বলেন, ইতোমধ্যে আমাদের এ্যাম্বুলেন্সটি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দেয়া আছে। আমরা এ দুর্যোগে ডাক্তার ও করোনা আক্রান্ত মানুষের পাশে থাকতে চাই।


সহায়ের উপহার প্রদানকালে ফেনী জেলা সিভিল সার্জন, ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইকবাল হোসেন ভূইয়া, ডাঃ রিপন নাথ, সহায়ের সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদার উপস্থিত ছিলেন।