করোনাভাইরাস সৃষ্ট দুর্যোগে কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন আয়ের পেশাজীবীরা। এতে করে পরিবার পরিজন নিয়ে সংকটে পড়েছেন তারা। আর এইসব দুর্ভোগে পড়া মানুষদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। আজ বুধবার (২১ এপ্রিল) নিজের ব্যক্তিগত পক্ষ হতে ৪র্থ ধাপে মসজিদের ইমাম মুয়াজ্জিন ও ২য় ধাপে গণপরিবহন চালক ও সংশ্লিষ্টদের সহায়তা প্রদান করেছেন তিনি।

তিনি বলেন, করোনাভাইরসা সৃষ্ট দুর্যোগে ঘরবন্দী মানুষরা কর্মহীন হয়ে পড়ে সংকটে পড়েছে। তাই আমাদের ব্যক্তিগত ও সরকারের পক্ষ হতে প্রাপ্ত সহায়তাগুলো ঘরে ঘরে পৌঁছে দিচ্ছি। প্রতিটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে স্থানীয় ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে।
তিনি বলেন, এর বাইরে অনেক নিম্ন আয়ের অনেক শ্রমজীবী, পেশাজীবী মানুষ আছেন যারা কোন প্রকার সহায়তা পান নি। আমার ব্যক্তিগত পক্ষ হতে সেসব নিম্ন আয়ের মানুষ যেমন রিকশা চালক, ভ্যান চালক, বাস চালক, কন্ডাক্টও, হেলপারসহ সমাজের ভাসমান মানুষদের সহায়তা করে যাচ্ছি। এছাড়া প্রতিবন্ধীদের জন্যও আমাদের সহায়তা অব্যাহত আছে। এছাড়া সমাজের ইমাম মুয়াজ্জিনদের জন্য আমরা চেষ্টা করছি সহায়তা প্রদান করতে।


তিনি বলেন, ঘরবন্দী মানুষকে সচেতন করতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসন ২৪ ঘন্টা কাজ করে যাচ্ছে। যতদিন পর্যন্ত করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হয়, ততদিন পর্যন্ত আমাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে জানান সোহেল চৌধুরী।