করোনাভাইরাস সৃষ্ট দুর্যোগে সাধারণ মানুষ ঘরবন্দী হয়ে রইলেও থেমে নেই মাদসেবীদের কর্মকান্ড। আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে ফেনী জেলার সদরের শর্শদি ইউনিয়নের মোহাম্মদ আলী বাজারের মধ্যম কাছাড় এলাকায় ৫ যুবক বের হয়েছিল মাদক সেবন করতে। মাদক সেবন করে এলাকায় সাধারণ মানুষদের বিরক্তির উদ্রেক সৃষ্টি করছিল। আর গোপন সূত্রে খবর পেয়ে সেখানে গিয়ে হাজির হন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান। হাতেনাতে ধরে ওই ৫ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করেছেন তিনি।


মোঃ মনিরুজ্জামান জানান, গোপন সূত্রে খবর পেয়ে বিজিবি সদস্যরাসহ ওই এলাকায় অভিযানে গিয়ে হাতেনাতে তাদের ধরতে সক্ষম হই আমরা। আটক পাঁচজনের মধ্যে তিনজন মাদক সেবী ও অপর দুই জন মাদক ব্যবসায় জড়িত ছিল। তারা মাদক সেবন করে বিরক্তিকর আচরণসহ জনসাধারণের শান্তি নষ্ট করছিল। পরে ভাম্যমান আদালতে তাদের বিভিন্ন মেয়াদে কারদন্ড প্রদান করা হয়।


তিনি বলেন, তাদের মধ্যে শর্শদীর মধ্যম কাছাড়ের আমিনুল ইসলাম মিস্টারকে এক মাস, একই এলাকার নুরুল আফসার ও জেড় কাছাড়ের শাহাজাহান কবিরকে ১৫ দিন এবং জেড় কাছাড়ের মুরাদ হোসেন ও মধ্যম কাছাড়ের শাহাদাত হোসেনকে ৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া প্রত্যেকের ১শ টাকা করে জরিমানা করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় তাদের কাছ হতে জব্দকৃত তিন বোতল ফেন্সিডিল প্রকাশ্যে ধ্বংস করা হয়েছে।