মানব কল্যাণে কাজ করে যাচ্ছে ফেনী শহরের গুদাম কোয়ার্টারের মির্ধা বাড়ি রোডের গোলাম মোস্তফা ও জাহানারা বেগম ফাউন্ডেশন। করোনা সৃষ্ট দুর্যোগে সংকটে পড়েছে নিম্ন আয়ের শ্রমজীবী ও গরীব-অসহায়রা। তাদের কল্যাণে পাশে এসে দাঁড়িয়েছে ফাউন্ডেশনটি। আজ শুক্রবার (২৪) এপ্রিল ফাউন্ডেশনের উদ্যোগে ২০ অসহায় গরীব দুঃস্থদের ইফতার সামগ্রী প্রদান করা হয়েছে।


ফাউন্ডেশনের পরিচালক তসলিম মাহমুদ জানিয়েছেন, ২০১৩ সালে মানব কল্যাণে কাজ করার লক্ষ্যে ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করা হয়। সেই থেকে আজ অবধি ফাউন্ডেশনটি দুস্থ ও অসহায় মানুষের কল্যাণে পাশে এসে দাঁড়িয়েছে। প্রতি বছর রমজান এলে ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও অসহায় মানুষের সহায়তা প্রদান করা হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। ফাইন্ডেশনের উদ্যোগে আজ ২০ জন অসহায় মানুষকে ইফতার সামগ্রী প্রদান করা হয়েছে। এর মধ্যে রয়েছে চাল, তেল, পেঁয়াজ, আলু, বিভিন্ন ধরনের ডাল, ট্যাং, চিনি, চাপাতা, পাউডার দুধ, পোলাওর চাল, চিড়া, হলুদ, রসুন, আদা প্রভৃতি।


তসলিম মাহমুদ বলেন, এছাড়াও এই ফাউন্ডেশন বিগত ৬ বছর মৃত অর্ধশতাধিক অসহায় গরীব ব্যাক্তির দাফনের খরচ বাবদ ৩ হাজার টাকা ও কাফনের সামগ্রী দিয়ে আসছে।


ভবিষ্যতে গরীব মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার খরচ বহন করার উদ্যোগ নেয়া হবে বলে জানান তিনি।