দাগনভূঞায় জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে এক চা দোকানীর (৪৫ মৃত্যু) হয়েছে। আজ রবিবার (২৬ এপ্রিল) ভোরের দিকে শহরের নামার বাজার ভাড়া বাসায় মারা যান তিনি। তার গ্রামের বাড়ি একই উপজেলার রামনগর ইউনিয়নের সেকান্তরপুর গ্রামে। ফেনী শহরের জেল রোডে লাভ মার্কেটের সামনে তিনি চা বিক্রি করতেন।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুবাইয়েত বিন কবির জানান, ওই ব্যক্তি কিছুদিন ধরে অসুস্থ ছিলেন বলে আমরা জানতে পেরেছি। করোনা সংক্রমণ নিরূপণে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার জন্য তা বিআইটিআইডিতে পাঠানো হবে।


তিনি বলেন, তাঁর বাড়িটিসহ পাশের দুটি বাড়ি লকডাউন করা হয়েছে। তার লাশ বিশেষ ব্যবস্থায় দাফন করা হবে বলে জানান তিনি।


দাগনভূঞা পৌর মেয়র ওমর ফারুক খান বলেন, তার জ্বর, সর্দিকাশি, গলাব্যথাসহ করোনা উপসর্গ নিয়ে কিছুদিন থেকে খুব অসুস্থ ছিলেন বলে তার পরিবার জানিয়েছে। এ নিয়ে তার পরিবার ঢাকা আইইডিসিআর এর সাথে একাধিকবার যোগাযোগ করলেও তারা ফোন ধরেন নি।এমনকি স্থানীয় স্বাস্থ্যবিভাগকে ব্যপারটি জানালেও তার নমুনা সংগ্রহসহ দ্রুত চিকিৎসার ব্যবস্থা করেনি বলে তার পরিবার অভিযোগ করছে।

এ নিয়ে তিনদিনের মাথায় দাগনভূঞায় শাসকষ্টে আরও একজনের মৃত্যু হল। মঙ্গলবার (২১ এপ্রিল) শ্বাসকষ্টে ভুগে জায়লস্কর ইউনিয়নে এক মুয়াজ্জিনের মৃত্যু হয়। যদিও পরীক্ষায় তার করোনা ফলাফল নেগেটিভ আসে।