ফেনী সদরের ধর্মপুরে কৃষকের জমির ধান কেটে দিয়েছে সদর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ (২৮ এপ্রিল) মঙ্গলবার সকালে ইউনিয়নের ধর্মপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড পিঠাপাশারী এলাকার কৃষক ইলিয়াস হোসেনের ১ একর জমির ধান কেটে দেয় ছাত্রলীগ। এতে সদর উপজেলা ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেয়।


কৃষক ইলিয়াস হোসেন জানান, করোনা পরিস্থিতির কারণে সর্বত্র বন্ধ থাকার কারণে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। বৈশাখ মাসে শিলা বৃষ্টিতে ফসলের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে, তাই দুঃচিন্তায় ছিলাম। ছাত্রলীগ ভাইদের সহযোগিতার ফলে আমি বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেলাম। এমন মানবিক উদ্যোগে সন্তোষ প্রকাশ করে ছাত্রলীগের নেতা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কৃষক ইলিয়াস হোসেন।


সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুর শুক্কুর মানিক বলেন, খবর পেয়ে আমরা আজ সকাল ৯টা থেকে কৃষকের ১ একর জমির ধান কাটতে মাঠে নামি। এতে সদর উপজেলা ছাত্রলীগের আওতাধীন ইউনিয়ন ছাত্রলীগ কর্মীরা অক্লান্ত পরিশ্রম করেছে। জেলা ও সদর উপজেলা আওয়ামীলীগ এবং ছাত্রলীগ নেতৃবৃন্দ এসে আমাদের উৎসাহ ও সহযোগিতা করেছেন।


তিনি বলেন, ফেনী সদরের কোন কৃষক যদি শ্রমিক বা অর্থ সংকটের জন্য ধান কাটতে না পারে সেক্ষেত্রে আমাদের জানালে আমরা বিনা পারিশ্রমিকে ধান কেটে দিবো।


জেলা ছাত্রলীগ সভাপতি এম সালাহউদ্দিন ফিরোজ বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ দেশের যে কোন দুর্যোগ দুর্দিনে অগ্রণী ভুমিকা পালন করে। তারই ধারাবাহিকতায় ফেনী জেলা ছাত্রলীগ ও সদর উপজেলা ছাত্রলীগের সমন্বয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছে।


জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জর্জ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশানক্রমে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ৬ উপজেলায় অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছে। ইতিমধ্যে সোনাগাজী ও দাগনভূঞাঁতে ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকদের ধান কেটে দিয়েছে। পর্য়ায়ক্রমে অন্যান্য উপজেলায় ছাত্রলীগের মানবিক এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।