করোনায় আক্রান্ত হয়ে মৃত এক ব্যক্তিকে দাফন করেছে ফেনীর নুসরাহ টিম। মৃত ওই ব্যক্তি প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মচারী ছিলেন। শনিবার (২ মে) বিকালে ঢাকার মুগদা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওইদিন দিবাগত রাত সাড়ে তিনটার দিকে সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের মধ্যম হকদী গ্রামে জানাজা শেষে ডাক্তার বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করে দলটি।


নুসরাহ টিম প্রধান হাবিব উল্লাহ মুসাফির জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের খবর দেন। আমরা তার লাশ দাফন করতে ১২টার দিকে ঘর হতে বের হই। ফেনী পৌরসভার এ্যাম্বুলেন্সযোগে আমরা গন্তব্যস্থলের উদ্দেশ্যে রওনা হই।

তিনি বলেন, পথিমধ্যে ১০/১২ জায়গায় ব্যারিকেড দেয়া ছিল। সম্ভবত লাশ যেন গ্রামে না আনতে পারে সেজন্য স্থানীয়রা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। আমরা কয়েকজায়গায় নেমে সেই বাধা অপরসারণ করে রাত ২টার দিকে সেখানে উপস্থিত হই। রাত তিনটার দিকে ওই ব্যক্তির লাশ গ্রামে পৌঁছায়। আমরা জানাযা শেষ করে সাড়ে তিনটার মধ্যে দাফন কাজ শেষ করি। ওই মৃত ব্যক্তির দুই ছেলে ও স্ত্রী লাশের সঙ্গে আসেন।


হাবিব উল্লাহ বলে, আমরা দাফন কাজ শেষ করে ফেরার পথে শুনতে পাই, মসজিদের মাইকে ঘোষণা দেয়া হচ্ছে-এ এলাকায় একজন করোনা আক্রান্ত মৃত ব্যক্তি দাফন করায় এলাকা লকডাউন করা হইছে...!


স্থানীয় ওয়ার্ড মেম্বার জসিম উদ্দিন বলেন, ইউএনও নির্দেশ পেয়ে আমরা প্রস্তুতি নিয়ে রেখেছিলাম।