বর্তমান করোনা পরিস্থিতিতে খাদ্য সরবরাহ সুষ্ঠু, চলমান ও স্থিতিশীল রাখতে ফেনীতে কৃষকদের মাঝে শাকসবজির বীজ বিতরণ করছে সেনাবাহিনীর সদস্যরা।


আজ বৃহস্পতিবার (৭ মে) পৃথকভাবে ফেনীর তিন উপজেলায় কৃষকদের মাঝে সেনাবাহিনীর উদ্যোগে বীজ বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন ২৮ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি অধিনায়ক ফেনী জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লেঃ কর্নেল আসিফ আজমিন।


বীজ বিতরণ প্রসঙ্গে তিনি বলেন, মাননীয় প্রধানমত্রীর নির্দেশনা রয়েছে এক ইঞ্চি চাষ যোগ্য জমিও যাতে খালি না থাকে। সেই কার্যক্রমকে সামনে রেখে কৃষকদেরকে উদ্বুদ্ধ করতে করতে প্রাথমিক পর্যায়ে কাজ শুরু করেছি।


তিনি বলেন, ফেনীর কোন কোন এলাকা চাষযোগ্য অনাবাদি জমি রয়েছে আমরা খোঁজ নিচ্ছি। কৃষি সম্প্রসারণ অফিসের মাধ্যমে সেব চিহ্নিত করে চাষাবাদ করার জন্য কৃষকদের উদ্বুদ্ধ করব আমরা।

লেঃ কর্নেল আজমিন বলেন, আজকে ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়ায় বীজ বিতরণ করা হয়েছে। বাকী উপজেলাগুলোতে পর্যায়ক্রমে বিতরণ করা হবে। কৃষকরা নিজেদের উদ্যোগে চাষাবাদ করলে ভবিষ্যতে খাদ্যের ঘাটতি থাকবেনা।


বীজ বিতরণ অনুষ্ঠানে স্ব স্ব উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কৃষি কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।