একদিনের ব্যবধানে ফেনীতে স্বাস্থ্য বিভাগের এক কর্মচারীসহ ২ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার রাতে (১৪ মে) জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, নতুন শনাক্তকৃত ওই দুই ব্যক্তি সদর ও ছাগলানইয়া উপজেলার বাসিন্দা। শনাক্তকৃত দুজনই পুরুষ। তাদের বয়স ২৫-৩৫ বছরের মধ্যে।


সর্বশেষ প্রাপ্ত তথ্যনুযায়ী, এ নিয়ে জেলায় মোট ২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৯ জনই স্বাস্থ্য বিভাগের। গত ৫দিনের প্রাপ্ত পরিসংখ্যান অনুযায়ী মোট ২১জন শনাক্ত হল।


স্বাস্থ্য বিভাগ জানায়, শনাক্তকৃত জেলা সিভিল সার্জন কার্যালয়ের কর্মচারীর নমুনা বুধবার ফেনী জেনারেল হাসপাতালে সংগ্রহ করে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। আজ বৃহস্পতিবার তার নমুনা প্রতিবেদনে পজেটিভ আসে। এ নিয়ে ফেনী সদরের মোট করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ১০ জনে।


এছাড়া চট্টগ্রামে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় ছাগলনাইয়ার ওই ব্যক্তির রিপোর্ট পজিটিভ এসেছে। এ নিয়ে উপজেলায় মোট করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৮ জনে।


জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত দাগনভূঞা উপজেলায় ৫ জন, ফুলগাজী উপজেলায় ২ জন, সোনাগাজী উপজেলায় ২ জন শনাক্ত করা হয়েছে। আর একজনকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রেরন করা হয়েছে। এদের মধ্যে ৫ জন সুস্থ হয়েছেন। পরশুরাম উপজেলায় এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা হয়নি।


জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডাঃ শরফুদ্দিন মাহমুদ জানান, বৃহস্পতিবার পর্যন্ত মোট ৯শ ৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৬শ ৬টি নমুনার প্রতিবেদন এসেছে। আজ চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ফেনীর কোন নমুনা পরীক্ষা করা হয়নি।