করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছে ফেনীর একদল স্কুল কলেজ পড়ুয়া ১৫জন কিশোর কিশোরী। তাদের ব্যক্তিগত জেলার প্রায় ৪৫টি পরিবার সহায়তা পেয়েছে।


জানা যায়, বিশ্বব্যাপী মহামারি করোনা পরিস্থিতির সৃষ্টি সংকটে শিশু ও কিশোরদের খাদ্য সহায়তা দিতে উদ্যোগ গ্রহণ করে তারা। পরিচিতজনদের থেকে অর্থ সংগ্রহ করে তারা খাদ্য সহায়তা দিচ্ছে প্রায় অর্ধশতক পরিবারকে।


তাদেরই একজন মাহবুবা তাবাসসুম ইমা জানান, করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছে থেকে আমরা কয়েকজন কিশোর কিশোরী ঘরে বসে যোগাযোগ করি এবং অর্থ সংগ্রহ শুরু করি। পরিচিত সামর্থ্যবানদের থেকে আমরা টাকা উত্তোলন করে পরিবারের বড়দের সহযোগিতায় কেনা কাটা করে সবাই মিলে খাদ্য সামগ্রীগুলো প্যাকেট করেছি।


ইমা আরও বলেন, জেলার কর্মহীন ৪৫ কিশোর কিশোরীর পরিবারের কাছে আমাদের এই খাদ্য সহায়তা পৌঁছে যাবে। সামাজিক দুরত্ব ও নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা এ ক্ষেত্রেও বড়দের সাহায্য নিয়েছি।


মিরাজ উদ্দিন আহমেদ নামে অপর এক কিশোর বলেন, আমাদের এই খাদ্য সহায়তা প্যাকেজে প্রতি পরিবারকে ১ থেকে দেড় কেজি ওজনের একটা মুরগী, এক কেজি পোলাওয়ের চাল, এক কেজি আলু, বিস্কুট ও সাবান প্রদান করছি।


কিশোর কিশোরীর এই দলটিতে অন্যরা হলেন আহমেদ, জাফরিন, জুনায়িদ, ইফতেখার, রাইসা, তানহা, সামি, সাদমান জিফাত, জেরিন, শওনক, ইপম, রিফাত ও নিরব খালিদ।