দিনের ব্যবধানে ফেনীতে আরও ২ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে।

আজ শুক্রবার রাতে (১৫ মে) জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, নতুন শনাক্তকৃত ওই দুই ব্যক্তি পুরুষ। বয়স ৪০-৫০ এর মধ্যে। এর মধ্যে একজন ফেনী সদরের। অন্যজন কুমিল্লার বাসিন্দা হলে ফেনী জেনারেল হাসপাতালে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। এরমধ্যে সোনাগাজীর করোনা আক্রান্ত এক স্বাস্থ্যকর্মীর ২য় দফার নমুনা পজিটিভ এসেছে বলে সিভিল সার্জন জানান।


সর্বশেষ প্রাপ্ত তথ্যনুযায়ী, এ নিয়ে জেলায় মোট ৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ২ চিকিৎসকসহ মোট ৮জন সুস্থ হয়েছেন। আর একজনকে অন্যত্র পাঠানো হয়েছে। এ নিয়ে গত ৬ দিনের প্রাপ্ত পরিসংখ্যান অনুযায়ী জেলায় মোট ২৩ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

ফেনীর ৬টি উপজেলার মধ্যে সর্বোচ্চ সদরে ১১জন, ছাগলনাইয়ায় ৮জন, দাগনভূঞায় ৫জন, ফুলগাজীতে ২ জন এবং সোনাগাজীতে ২জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত পরশুরাম উপজেলায় কোন করোনা রোগী শনাক্ত করা হয়নি।


জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডাঃ শরফুদ্দিন মাহমুদ জানান, শুক্রবার নোয়াখালী ও ও চট্টগ্রামের তিন ল্যাবে ফেনীর মোট ৬২ নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে তিনটি পজিটিভ এসেছে। এরমধ্যে একজনের ২য় দফা নমুনা পরীক্ষার প্রতিবেদন পজিটিভ এসেছে। তিনি জানান, শুক্রবার পর্যন্ত ফেনীতে মোট ৯১২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৬৭৮টির প্রতিবেদন এসেছে।