ফেনী শহরের কয়েকজন তরুণের উদ্যোগে ২০০ রোজাদার পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে ।


আজ (১৫ মে) শুক্রবার শহরের হাজারী রোড ও মৌলভী ইব্রাহিম সড়কের সামনে জনা দশেক কলেজ পড়ুয়া তরুণ রাস্তায় দাড়িয়ে পথচারী ও গাড়ীর চালকদের ইফতার বিতরণ করতে দেখা যায়। কাছে গিয়ে কথা বললে জানা যায়, তারা অধিকাংশ ফেনী কলেজে পড়াশোনা করেন। করোনা পরিস্থিতি রোজাদার পথচারীদের কষ্টের কথা চিন্তা করে তারা এই উদ্যোগ নিয়েছেন।


আয়োজকদের একজন ফাহিম শাহরিয়ার জানান, করোনা পরিস্থিেিত হোটেল রেস্তোরা বন্ধ থাকার কারনে রোজাদার পথচারী ও গাড়ীর চালকরা ইফতার করতে অসুবিধায় পড়েন। তাদের কথা চিন্তা করে আমরা কয়েকজন সহপাঠি-বন্ধু একত্রিত হয়ে দু'শ জন রোজাদারের ইফতারের আয়োজন করেছি। ফাহিম আরও বলেন, পরিবার ও পরিচিতদের থেকে অর্থ সংগ্রহ করে নিজেদের ঘরে ইফতার তৈরী করে প্যাকেট করে তা বিতরণ করছি।


এছাড়া করোনা সংকটে ফাহিম শাহরিয়ারসহ তার বন্ধুরা সম্মিলিত ভাবে প্রায় ৮০ পরিবারের মাঝে খাদ্য বিতরণ করেছে বলে জানান। করোনায় কর্মহীন নিন্ম আয়ের মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ জানান এই তরুণ।


ইফতার বিতরণে উপস্থিত ছিলেন ফাহিম শাহরিয়ার, মেহেরুল ইসলাম অনিক, দেলোয়ার হোসেন মিনহাজ,সিনথিয়া অর্নি, নাদিম, নাহিন, জেরিফ, হাসান ও ইফাজ।