দেশের করোনা পরিস্থিতি ও আসন্ন ঈদ কে কেন্দ্র করে তরুণদের সংগঠন 'প্রয়াস'ফেনী শহর ও পাশ্ববর্তী এলাকা গুলোতে ঈদ উপহার বিতরণ করেছে। সাংগঠন সুত্রে জানা যায় এই উদ্যোগের এক মাত্র উদ্দেশ্য হলো মহামারির এই সময়ে সমাজের নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানো।

তরুণদের দ্বারাই পরিচালিত এই সংগঠনটি ইতিমধ্যে,কার্য­ক্রমের অংশ হিসেবে ৪০টি পরিবারের মাঝে ঈদ উপহারস্বরুপ নিত্যদিনকার খাদ্য পণ্য এবং ৫টি পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান করেছে।

'প্রয়াস' এর সার্বিক সমন্বয়ক মোহাইমিনুল ইসলাম জিপাত জানান,"এই সময়ে মানুষ মানসিক ভাবে ঈদ এর আমেজ নেই। তাই ঈদ উপহার হিসেবে নিত্য দিনকার খাদ্য দ্রব্য যেমন চাল,ডাল,তেল,আলু,দুধ­,চিনি ইত্যাদি প্রদানের মাধ্যমে মানুষের পাশে দাড়াতে চেয়েছি। তিনি বলেন মানবিক দিক বিবেচনা করে অামাদের এই প্রচেষ্টা"।

'প্রয়াস'এর অন্যতম সদস্য সামির বলেন আমরা সংগঠনের সদস্যরা উপহার প্রাপ্তদের পরিচয় সম্পূর্ণ গোপন রেখে তাদের দরজায় উপহার পৌছে দিয়েছি ,অতঃপর তাদের মুঠোফোন এর মাধ্যমে জানিয়ে দিয়েছি যাতে উপহারপ্রাপ্তরা একটুও বিড়ম্বনার মাঝে না পড়ে।

সংগঠনটির আরে সদস্য সাবলীল জানান এটি তাদের প্রথম কার্যক্রম। সম্পূর্ণ নিজেদের অর্থায়নে ও কিছু অনুদানের সমন্বয়ে এটি পরিচালনা করেছি। তিনি বলেন সারা বিশ্ব যেখানে এমন সময় পার করছে,একই ভাবে আমরাও ভালো নেই আমাদের ক্ষুদ্র এই প্রয়াস মানুষের পাশে দাঁড়ানোর।