ঈদে ফেনী এলে বাধ্যতামূলক ১৪দিন কোয়ারেন্টিনে থাকতে হবে- জানিয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। আজ রবিবার (১৭ মে) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে পবিত্র ঈদুল ফিতর উদযাপন ও চলমান পরিস্থিতিতে করণীয় বিষয়ে জনপ্রতিনিধিদের সাথে আয়োজিত সমন্বয় সভায় এ কথা বলেন সাংসদ।

জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত সভায় নিজাম উদ্দিন হাজারী বলেন, ফেনীর মানুষের নিরাপত্তা আমার কাছে সবার আগে। সভায় পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবীসহ জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

সভায় ঈদের ছুটিতে অন্য জেলা হতে ফেনীতে আসতে নিরুৎসাহিত করতে প্রদক্ষেপ গ্রহণ করার জন্য সকল জনপ্রতিনিধিদের নির্দেশনা প্রদান করেন এবং পুলিশপ্রশাসনকে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান সাংসদ নিজাম হাজারী। এছাড়াও শহরের সিএনজি, রিকশা ও মোটরসাইকেল চলাচল নিয়ন্ত্রণ করতে ব্যবস্থা গ্রহণে পুলিশ সুপারকে অনুরোধ করেন।

এসময় কেউ ফেনী এলে বাধ্যতামুলক কোয়ারেন্টিনে থাকা, নিয়ম অমান্য করে বাজারে যাওয়া, মসজিদে যাওয়া রোধে উপজেলা ও ইউনিয়ন ব্যাপী মাইকিং করার জন্য জনপ্রতিনিধিদের নির্দেশনা দেন তিনি। যে বাড়িতে বাইরে থেকে মানুষজন আসবে সে বাড়ি লকডাউন ঘোষনা দেবার কথা বলেন তিনি।

সভায় সরকারি নির্দেশনা মেনে ঈদের জামাত আদায় করার জন্য নির্দেশনা প্রদান করেন তিনি। তিনি বলেন, ঈদের জামাতের পর দয়াকরে কেউ কোলাকুলি ও হাত না মিলাবেন না। জেলার কোথাও প্যান্ডেল করে ঈদের জামাত না করার জন্য সকল পর্যায়ের জনপ্রতিনিধিদের নির্দেশনা দেন এমপি। এই নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।