ফেনী সরকারি কলেজের মেধাবী শিক্ষার্থীদের ঈদ উপহার প্রদান করছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে বিভিন্ন মেধাবী মেধাবী শিক্ষার্থীদের ঈদ উপহার প্রদানের উদ্যোগ গ্রহণ করেন কলেজ ছাত্রলীগের সহ সভাপতি সাদিয়া সুলতানা রাত্রি। আর তার এ উদ্যোগে সহযোগিতার হাত বাড়ান নিজাম উদ্দিন হাজারী এমপি।


রাত্রি বলেন, আজ মঙ্গলবার (১৯ মে) হতে উপহার প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। ঈদ পর্যন্ত এ কার্যক্রম চলবে। আজ ফেনীর কয়েকটি উপজেলায় ২০জন শিক্ষার্থীদের বাড়িতে উপহার পাঠানো হয়েছে। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে সমাই, চিনি, দুধ, আটা, নুডুলস, কিসমিস, বাদাম, চিড়া প্রভৃতি।


উপহার প্রদানের কার্যক্রম প্রসঙ্গে কলেজ ছাত্রলীগ সহ সভাপতি বলেন, শিক্ষার্থীদের কারো প্রয়োজন হলে আমাকে জানালেই আমি তার বাড়িতে পাঠাবার ব্যবস্থা করব।


শিক্ষাক্ষেত্রে নিজাম উদ্দিন হাজারী উদ্দিন হাজারীর অবদানের কথা উল্লেখ করে রাত্রি বলেন, জননেতা নিজাম উদ্দিন হাজারী একজন শিক্ষাবান্ধব নেতা। তিনি ফেনীর শিক্ষাক্ষেত্রে উন্নয়নের জন্য অনন্য ভূমিকা রেখে চলেছেন। তাদের সকল বিপদে আপদে এগিয়ে এসেছেন সবার আগে। এবারও তার ব্যতিক্রম হয়নি। করোনাভাইরাস সৃষ্ট দুর্যোগে শিক্ষার্থীদের পরিবার যাতে কষ্ট না করে সেজন্য তিনি উপহার প্রদানের এ উদ্যোগ নিয়েছেন।


উল্লেখ্য, করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতির শুরু থেকে জেলার বিভিন্ন স্তরের অসহায় মানুষদের সহযোগিতার হাত বাড়িয়েছেন নিজাম উদ্দিন হাজারী। তার সহযোগিতা হতে বাদ যায়নি ইমাম, মুয়াজ্জিন, ভবঘুরে, প্রতিবন্ধীরাসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ। সেই তালিকায় এবার যুক্ত হল মেধাবী শিক্ষার্থীরা।