একইদিনে ঘন্টার ব্যবধানে মা দেল আফরোজ বেগম ও বড় ভাই জসিম উদ্দিন হাজারীকে হারিয়েছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। মা ও ছেলের এই আকস্মিক মৃত্যুতে ফেনীতে বিরাজ করছে শোকাবহ পরিবেশ। শোক ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। একই দিনে মা ও ভাইকে হারিয়ে স্তব্ধ, নির্বাক নিজাম উদ্দিন হাজারী এমপি।


সাংসদ নিজাম হাজারী মা ও ভাইয়ের মৃত্যুতে ব্যথিত ফেনীর সর্বস্তরের জনগণ। তাদের মৃত্যুতে শোকাহত জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, নেতাকর্মী, ব্যবসায়ী, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, আত্মীয় স্বজন, পরিবার-পরিজনসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ।


তাদের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এক শোকবার্তায় তাদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।


শোক প্রকাশ করে ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী বলেন, তাদের মৃত্যুতে আমি ব্যথিত।


ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ফেইসবুকে দেয়া এক স্ট্যাটাসে তাদের রুহের মাগফেরাত কামনা করে বলেন, জননেতা নিজামউদ্দিন হাজারীর আম্মা দেল আফরোজ বেগম এবং বড়ভাই জসিমউদ্দিন হাজারীর মৃত্যুতে সারা ফেনী জেলা শোকে মুহ্যমান।


শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তাদের আত্মার মাগফেরাত কামনা করেছেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। শোক প্রকাশ করেছেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা। পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা শোক প্রকাশ করেছেন। জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা শোক প্রকাশ করে সমবেদনা প্রকাশ করেছেন।


শোকবার্তা প্রকাশ করে ফেনী জেলা আওয়ামী লীগ। সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

আরও শোক জানান, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম।


শোক জানান, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মুজমদার, দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলীম মজুমদার।


আরও শোক জানান, ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব।


এনসিসি ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তা জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু ফেইসবুকে লেখেন, স্তব্ধ ফেনী। শোকার্ত জনতা। এই শোক প্রকাশের কোন ভাষা নেই।


এছাড়াও শোক প্রকাশ করেছেন সহমর্মিতা জানিয়েছেন, এন আর বি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, জেদ্দা আওয়ামী লীগের সভাপতি কাজী নওফেল, ফেনী সাংবাদিক ফোরাম ঢাকা (এফএসএফডি)-এর সভাপতি তানভীর আলাদিন, ল’ইয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি কাজি ওয়ালী উদ্দিন ফয়সল।


ফেইসবুকে নিজের টাইমলাইনে শোক জানান পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান মজুমদার।


এছাড়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকেও শোক বার্তা প্রেরণ করা হয়েছে। শোক প্রকাশ করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছে ফেনী জেলা যুবলীগ, পৌর যুবলীগ, জেলা ছাত্রলীগ ও সহযোগী সংগঠন।


পারিবারিক সূত্র জানায়, আজ রবিবার (২৪ মে) সকাল সাড়ে দশটার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান জসিম উদ্দিন হাজারী। পুত্রের মৃত্যুশোক সইতে পারেন নি মা দেল আফরোজ বেগম। ছেলের মৃত্যুর মৃত্যুর এক ঘন্টার ব্যবধানে তিনিও চলে যান পরপারে।