ফেনীতে পৃথক অভিযানে ৪৮ কেজি ১শ গ্রাম গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। বুধবার ও বৃহস্পতিবার (৪ জুন) ফেনী সদরের কাজীরবাগ ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক সহকারি পুলিশ সুপার মোঃ নুরুজ্জামান। তিনি জানান জব্দকৃত মাদদ্রব্যের আনুমানিক মূল্য ৮ লক্ষ ১৮ হাজার টাকা। এসময় মাদক পাচারে ব্যবহৃত একটি কভার্ডভ্যান জব্দ করা হয়েছে।


মোঃ নুুরজ্জামান জানান, মাদক পাচারের গোপন খবর পেয়ে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে ফেনী সদরের কাজীরবাগের মজিদ মিয়ার বাজারে অভিযান চালায় র‌্যাব-৭ সদস্যরা। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় পূর্ব ছাগলনাইয়ার মৃত শামসুল হকের ছেলে মোঃ কোরবান (২০), পরশুরামের বাউরপাথরের মৃত ছুট্টু মিয়ার ছেলে মোঃ রহমত (২২) ও ছাগলনাইয়ার মাটিয়াগুদা গ্রামের মৃত আজিজুল হকের ছেলে মোঃ পারভেজ (২২ ) আটক করে র‌্যাব। পরে তাদের সঙ্গে থাকা একটি প্লাস্টিকের বস্তার ভিতরে কালো পলিথিন কাগজে মোড়ানো ০৯ (নয়) প্যাকেটে মোট ০৮ কেজি ১০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়েছে।


অন্যদিকে বুধবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে অভিযান চালিয়ে মোঃ রিপন হোসেন (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। সে কুমিল্লার চৌদ্দগ্রামের বদরপুরের আবদুল জলিলের ছেলে বলে জানান র‌্যাব-৭ এর সহকারি পরিচালক।


তিনি জানান, মাদকপাচারের গোপন খবর পেয়ে মহিপালে চেকপোস্ট স্থাপন করে র‌্যাব। তখন একটি সন্দেহজনক কভার্ডভ্যানকে থামতে সংকেত দিলে সেটি অমান্য করে পালানোর চেষ্টা করে। পরে র‌্যাব সদস্যরা ধাওয়া করে কভার্ডভ্যানটিসহ রিপনকে আটক করে। তার দেয়া তথ্যমতে কাভার্ড ভ্যানের পিছনে বিশেষ কায়দায় রাখা ০২ টি চটের বস্তার ভিতরে নীল রংয়ের পলিথিন দ্বারা মোড়ানো গাঁজার ৪০টি প্যাকেটে মোট ৪০ কেজি গাঁজা পাওয়া যায়।


মোঃ নুরুজ্জামান জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।