ফেনী ডিবেট ফোরামের আয়োজনে এবং ফেনী মুহুরী লিও ক্লাবের সহযোগিতায় শুরু হলো "ফেনী ডিবেট ফোরাম অনলাইন জাতীয় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা-২০২০"।

করোনার প্রাদুর্ভাবে শিক্ষার্থীদের অবসর সময়কে কিছুটা হলেও অর্থবহ করে তুলতে এ আয়োজন করেছে সংগঠনটি। এতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলের শিক্ষার্থীরা নির্দিষ্ট বিষয়ে অনলাইনে বিতর্ক ভিডিও পাঠানোর মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে।

আয়োজক সূত্রে জানা যায়, স্কুল পর্যায়ে ৭ম-১০ম শ্রেণীর শিক্ষার্থীরা এতে অংশ নিতে পারবে। তাদের বিতর্কের বিষয় হচ্ছে এই পৃথিবী সুস্থ্য হলে....। কলেজ পর্যায়ে একাদশ-দ্বাদশ শ্রেণীর বিষয় হচ্ছে সব থেকে সুন্দর দিন আজও আসেনি...., বিশ্ববিদ্যালয় পর্যায়ে স্নাতক-স্নাতকোত্তর শ্রেণীর বিষয়- জাতির পতাকা খামছে ধরেছে আজ.... নির্ধারন করা হয়েছে। একজন বিতার্কিক পরিচয় প্রদানসহ মোট ৩ মিনিট সময় পাবে।

বিতর্ক পাঠানোর শেষ সময় আগামী ২৯ জুন রাত ১২ টা পর্যন্ত। ফেনী ডিবেট ফোরামের অফিসিয়াল ফেইসবুক পেইজ এবং হোয়াটসএ্যাপ নম্বরে (০১৮৯০৪৬৫২৮৯) বিতর্ক পাঠাতে পারবে।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক হোসাইন আরমান জানান, ফেনী জেলাতে বিতর্ক আন্দোলনকে ছড়িয়ে দিতো, শিক্ষার্থীদের মাঝে বিতর্কের প্রতি আগ্রহ তৈরী করার জন্য আমাদের এই আয়োজন। এতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিতর্ক সংগঠক, সাবেক বিতার্কিকগণ।

প্রতিযোগিতায় ৩টি পর্যায়ে ৯ জনকে বিশেষ আকর্ষণীয় পুরুষ্কার, সনদ এবং সম্মাননা স্মারক প্রদান করা হবে। এছাড়াও প্রত্যক পর্যায়ে দেশ সেরা দশজন প্রতিযোগির নাম ঘোষনা সহ প্রত্যক প্রতিযোগিকে অংশগ্রহণের সনদ প্রদান করা হবে।

ইতিমধ্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠকরা শুভেচ্ছা বার্তা পাঠিয়ে এই আয়োজনের সফলতা করেন।