ফেনী শহরের রামপুরের একটি ভেজাল মসলা কারখানা অভিযানে চালিয়ে ২ জনকে আটক করেছে র‌্যাব-৭। আজ শুক্রবার ( ৩ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন ফেনীস্থ র‌্যাব-৭ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ নুরুজ্জামান।

তিনি জানান, রামপুর এলাকায় আবু বক্কর সড়কের লেফটিন গলির একটি মিলে ভেজাল মরিচের গুড়া তৈরীর খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব-৭। এসময় আমাদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাবার সময় শহরের দক্ষিণ সহদেবপুরের নিরোদ বণিকের ছেলে নারায়ন চন্দ্র বনিক ( ৫২) এবং একই এলাকার মৃত গৌরাঙ্গ বণিকের ছেলে পবিত্র বনিক (৩১) কে আটক করা হয়। তাদের সঙ্গে থাকা অপর একজন পালিয়ে যায়। ওই পলাতক আসামী মিলের মালিক জহির উদ্দিন লিটন বলে আটকৃতদের জিজ্ঞাসাবাদে জানা গেছে। এসময় ওই কারখানা হতে ১২ বস্তা ধানের কুড়া (৫০৯ কেজি), ০৪ বস্তা শুকনো মরিচ (২০০ কেজি) এবং ২ কেজি রাসায়নিক রং জব্দ করে র‌্যাব।

মোঃ নুরুজ্জামান জানান, তারা ৫০ কেজি মরিচের সাথে ১০ বস্তা ধানের কুড়া ও ৫ কেজি রাসায়নিক রং মিশিয়ে ভেজাল মরিচের গুঁড়া তৈরি করে। ভেজাল মরিচের গুঁড়া নামীদামী কোম্পানীর মোড়কে ফেনীর জেলার বিভিন্ন বাজার ছাড়াও নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে পাইকারদের মাধ্যমে বিক্রয় করে আসছে বলে আটকৃতরা জানিয়েছে।

তিনি বলেন, এ ভেজাল মরিচের গুঁড়া স্বাস্থ্যের জন্য মারত্মক ক্ষতিকর। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হবে।