নিরাপদ খাদ্য উৎপাদন ও খাদ্য সংকট মোকাবেলায় বিভাগীয় দায়িত্ব পালনকালে করোনা আক্রান্ত হয়েছেন ফেনী সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার। বর্তমানে তিনি চিকিৎসকের পরামর্শ নিয়ে বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করছেন৷

শারমিন আক্তার জানান, গত ২৮ জুন রবিবার জ্বর এলে বাসায় থেকে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন। কিন্তু দুয়েকদিনের মধ্যে জ্বরের পাশাপাশি শরীর ব্যাথা, গলা ব্যাথা, ঘ্রাণ শক্তি কমে যাওয়া ও খাবারে স্বাদ কমে যাওয়ার মতো উপসর্গ দেখা দেয়। মঙ্গলবার জ্বর ও শরীর ব্যাথা বৃদ্ধি পেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানার সাথে পরামর্শ করে ফেনী জেনারেল হাসপাতালে করোনা পরীক্ষায় নমুনা দেন। আজ মঙ্গলবার (৭ জুলাই) সকালে হাসপাতাল কর্তৃপক্ষ কল করে করোনা পজিটিভ রিপোর্ট জানায়।

শারমিন আক্তার বলেন, করোনায় খাদ্য সংকট মোকাবেলায় প্রান্তিক কৃষক ও কৃষি সম্পসারণে কাজ করতে গিয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার পরও করোনা আক্রান্ত হয়েছি। জনগণের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে দায়িত্ব পালন করতে গিয়ে আমাদের ঝুঁকি নিয়ে কাজ করতে হয়েছে। দায়িত্ব অবহেলা করিনি তাই করোনা আক্রান্ত হলেও মনোবল অটুট আছে। ইনশাআল্লাহ সকলের দোয়া ও আল্লাহ্'র রহমতে সুস্থ হয়ে উঠবো।

ফেনী সদর উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, করোনা পরিস্থিতি বিভাগীয় দায়িত্ব পালনকালে শারমিন আক্তারকে বহুবার কৃষকদের কাছাকাছি কাজ করতে হয়েছে। বিশেষ করে কৃষি মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প ও প্রণোদনা বাস্তবায়ন ও মাঠ পর্যায়ে প্রদর্শনী ও ক্ষেত নিয়মিত পরিদর্শন করেছেন। গত কিছুদিন পূর্বে ৯০ জন কৃষকের মাঝে প্রশিক্ষণের আয়োজন করেন এই কর্মকর্তা।

শারমিন আক্তারের একমাত্র শিশু পুত্র সাহিদ তাজওয়ার (৫) গতকাল থেকে জ্বরে ভুগছে। তিনি নিজের ও পরিবারের সদস্যদের সুস্থতার জন্য সকলের দোয়া কামনা করছেন।