১৬ নভেম্বর, ২০১৯

।।নিউজ ডেস্ক।।
হাঁটি-হাঁটি এক দু পা করে তিন বছর পার করল বাংলাদেশের ২০০০ সালের এসএসসি এবং ২০০২ সালের এইচএসসি ছাত্র-ছাত্রীদের অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ ‘আমরাই কিংবদন্তী’। স্বপ্নময় বাংলাদেশ গড়ার প্রচেষ্টায় সামাজিক দায়বদ্ধতা থেকে বঞ্চিতদের পাশে দাঁড়াতে, পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতা বৃদ্ধি ক্যাম্পেইনের মধ্য দিয়ে তৃতীয় বর্ষ পালন করেছে সামাজিক সংগঠনটি।


‘আমরাই কিংবদন্তী এসো হাত ধরি, দুষণমক্ত, পরিচ্ছন্ন সবুজ বাংলাদেশ গড়ি’ এ শ্লোগানে শুক্রবার (১৫ নভেম্বর) সারাদেশের ন্যায় ফেনীতেও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে নামে গ্রুপের সদস্য ও ফেনী জেলা এসএসসি ২০০০ ব্যাচের সাবেক শিক্ষার্থীরা।


ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত কর্মসূচীতে তাদের উৎসাহ ও অনুপ্রেরণা যোগাতে ঝাড়– হাতে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে নামেন ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী।

এছাড়া বিদ্যালয়ে গ্রুপের পক্ষ থেকে ডাস্টবিন ও শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
দেশের ৪০ টি স্থানে ও ১০টি দেশে একযোগে পরিচ্ছন্নতাও সচেতনতা কার্যক্রম পরিচালিত হয়েছে বলে জানান গ্রুপের এডমিন ও প্রতিষ্ঠাতা নাজমুল হোসেন।


২০১৭ সালের ১৫ নভেম্বর এই ফেসবুক গ্রুপটির যাত্রা শুরু হয়। বর্তমানে সংগঠনটিতে এসএসসি ২০০০ ব্যাচের ২৬ হাজার ৯৪জন প্রাক্তন ছাত্র-ছাত্রীসদস্য হিসেবে সারাদেশে কাজ করছে।


সামাজিক দায়বদ্ধতা থেকে পারিপার্শ্বিক উন্নয়নে ‘আমরাই কিংবদন্তী’ প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কাজ করে যাবে।