নিজের লেখা কাব্যগ্রন্থ, ‘জীবন যেখানে যেমন’ বই বিক্রিকৃত টাকা দিয়ে করোনা কালের অসহায় মানুষের পাশে দাঁড়াতে চান কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণিত বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নুসরাত রশিদ।

তাঁর লেখা কাব্যগ্রন্থ ‘জীবন যেখানে যেমন’ ইতিমধ্যে ই-বুক তথা পিডিএফ আকারে প্রকাশিত হয়েছে। বইটিতে তুলে ধরার চেষ্টা করেছেন জীবনের বেড়াজালের নানান বাস্তবতা।

নুসরাত একজন তরুণ লেখিকা সবসময় নিজের লেখালেখিন মাধ্যমে তুলে ধরে সমাজ, দেশের নানান ইতিবাচক-নেতিবাচক বিভিন্ন দিক।

নুসরাত বলেন, সারাবিশ্বের ন্যায় আমাদের দেশেও করোনা ভাইরাস দিনদিন ভয়াবহ রূপ নিচ্ছে। করোনায় ছিন্নমূল ও অসহায় মানুষদের সকলেই সহযোগিতা করছে। আমাদের ভাবনা ছিল এত দিনে সব কিছু স্বাভাবিক হয়ে যাবে। কিন্তু স্বাভাবিক না হওয়ায় অসহায় মানুষ কষ্টে দিন কাটাচ্ছেন। আমি যদি সেসব মানুষদের মধ্যে থেকে কিছু মানুষের মুখে হাসি ফোটাতে পারি নিজের বই বিক্রিকৃত টাকায় তার চেয়ে ভালো কাজ আর হতে পারে না।

তিনি বলেন, আমার এ সামান্য প্রচেষ্টায় যদি অসহায় মানুষগুলোর মুখে হাসি ফোটাতে পারি, তবে সেটা হবে আমার পরম পাওয়া। সবার কাছে অনুরোধ এ কাঁচা হাতের লেখকের বই পছন্দ না হলেও করোনায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য হলেও এগিয়ে আসুন।

নুসরাত আরও বলেন, আমি কোনো নির্দিষ্ট মূল্য বলব না সবাই আমাকে সন্মান করে এবং করোনায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে যা প্রদান করবে সেটাতেই আমি সন্তুষ্ট। একজন মানুষের মুখের হাসির চেয়ে ৫০/১০০/১৫০ টাকা গুরুত্বপূর্ণ নয়। বই বিক্রির টাকা দিয়ে আমি নলেজ হান্টার মানবিক টিমের মাধ্যমে অন্তত ৫-১০ টি পরিবাকে সামান্য উপহার দিব ইনশাআল্লাহ।

নুসরাত সকলকে দেশের গরীব, অসহায়, ছিন্নমূল মানুষের দিকে সাহায্যে হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান। তিনি বলেন আমরা চাইলেই নিজেদের নূন্যতম সহযোগিতার মাধ্যমে লোকের মুখে হাসি ফোটাতে পারি। নুসরাতের ই-বুক কিনতে অথবা বইয়ের বিষয়ে জানতে বিকাশ ০১৭৪৭৬৬৭৯৭৮ নাম্বারে যোগাযোগ করার আহবান করেছেন।