প্রতি ২টি নমুনায় ১টি পজিটিভ!


নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ পিসিআর ল্যাব হতে সর্বশেষ প্রকাশিত ফেনীর ৪৪টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ প্রতি ২টি নমুনার মধ্যে ১টি পজিটিভ এসেছে। শনাক্তের হার ৫০শতাংশ।

এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তকৃত ব্যক্তির সংখ্যা বেড়ে হল ১ হাজার ২৫৫ জন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট ২৯ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার (২৮ জুলাই) জেলা স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানিয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মোঃ আবু ইউসুফ জানান, গতকাল সোমবার নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ ল্যাবে ফেনীর ৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ২২টি পজিটিভ এসেছে। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৪ জন, দাগনভূঞায় ৬ জন, ছাগলনাইয়ায় ৪ জন ও ফুলগাজীতে ৮জন রয়েছে।

আজ জেলায় আরও ১৫ জন রোগী সুস্থ হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট ৭৮৭ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। নতুন সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে দাগনভূঞায় ৪জন, সোনাগাজীতে ৯জন ও ছাগলনাইয়ায় ২ জন রয়েছে।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ১ হাজার ১৮৪ জন রোগীর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ৪৬৪ জন। শনাক্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় মোট শনাক্ত করা হয়েছে ২৭০জন। এরপরে রয়েছে সোনাগাজীতে ১৯৯ জন, ছাগলনাইয়ায় ১৫০ জন, পরশুরামে ৮০ জন ও ফুলগাজীতে ৭৮ জন । এছাড়া ফেনীর বাইরের ১৮ জন রোগী রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আজ পর্যন্ত ফেনীতে মোট সংগৃহীত ৬ হাজার ৬৪৯টি নমুনার মধ্যে ৬ হাজার ৪৮৬টি নুমনা পরীক্ষার ফল পাওয়া গেছে। শনাক্তকৃতদের মধ্যে ১৫জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাকীরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে চিকিৎসার জন্য ২৫ জনকে অন্যত্র পাঠানো হয়েছে।

একই সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা গ্রহণ করেছেন ১৭৯জন। আজ পর্যন্ত জেলায় মোট ৩৭ হাজার ৯৯২ জন টেলিমেডিসিন সেবা গ্রহণ করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী ফেনীতে সুস্থতার হার প্রায় ৬৩ শতাংশ। আর করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট ২৯ জন মারা গেছেন। মৃত্যুর হার প্রায় ২শতাংশ।

গত ১৬ এপ্রিল জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্তের কথা জানায় স্বাস্থ্য বিভাগ।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।