জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকীতে ফেনীতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার (৫ আগস্ট) বিকালে মাহবুবুল হক পেয়ার সুইমিং পুল প্রাঙ্গনে নিজ হাতে একটি বনজ গাছের চারা লাগিয়ে কর্মসূচির উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

জেলা প্রশাসক জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল ছিলেন বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম পথিকৃত। তার জন্মদিনকে স্মরণীয় করে রাখতে এ কর্মসূচি গ্রহণ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তারই অংশ হিসেবে ফেনীতেও জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ করা হচ্ছে।

প্রথমবারের মতো সরকারিভাবে নানা আয়োজনে শেখ কামালের জন্মদিন উদযাপন করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এর আগে বিকেল ৪টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তর সারা দেশে একযোগে ১ লাখ চারা গাছ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

কনফারেন্সে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আকতার হোসেনসহ দেশের ৬৪ জেলা প্রশসাক ও উর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

বৃক্ষরোপন কর্মসূচিতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, ফেনী পৌর কাউন্সিলর সাইফুর রহমান সাইফু, প্রবীণ ক্রীড়া সংগঠক গোলাম হায়দার ও আবদুর রাজ্জাক, জেলা ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ আমজাদ হোসেন বিপ্লব, ক্রীড়া সংস্থার সদস্য গোলাম রব্বানী, তৌহিদুল ইসলাম তুহিন ও আশ্রাফুল আনোয়ার শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জানান, দিনটিকে স্মরণীর করে রাখতে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে ১ হাজার বনজ ও ফলজ গাছের চারা রোপনের উদ্যোগ নেয়া হয়েছে। পর্যায়ক্রমে মাহবুবুল হক পেয়ার সুইমিং পুল এলাকায় এসব গাছের চারা রোপন করা হবে।