মাত্র তিনদিনের ব্যবধানে পৃথক দুই অভিযানে প্রায় এক কোটি টাকার ১৯ হাজার ৩৪০টি ইয়াবা বড়ি জব্দ করেছে ফেনীস্থ র‌্যাব-৭ ক্যাম্পের সদস্যরা। আজ রবিবার (৯ আগস্ট) দুপুর সোয়া তিনটার দিকে ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক হতে সাড়ে ৯ হাজার ইয়াবার আরও একটি বিশাল চালান জব্দ করেছে র‌্যাব-৭। এ ঘটনায় জড়িত থাকায় মোঃ নুরুল আবছার (৩০) নামে সোনাগাজীর এক যুবককে আটক করা হয়েছে।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ নুরুজ্জামান জানান, আজ জব্দকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৪৭ লক্ষ ৫০ হাজার টাকা।

এর আগে গত বৃহস্পতিবার ( ৬ আগস্ট) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে ৯ হাজার ৮৪০টি ইয়াবা বড়িসহ মোঃ জহুরুল হক (৫০) নামে শ্যামলী পরিবহনের এক বাসচালককে আটক করা হয়। জব্দৃকত ইয়াবার আনুমানিক মূল্য ৪৯ লক্ষ ২০ হাজার টাকা।

মোঃ নুরুজ্জামান জানান, আজ দুপুরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রাপ্ত খবরের সূত্র ধরে শহীদ শহীদুল্লা কায়সার সড়কে অভিযান চালায় র‌্যাব-৭ সদস্যরা। অভিযানে সড়কের র‌্যাব-৭ সদস্যরা জননী এক্সপ্রেস পার্সেল সার্ভিস সামনে পৌঁছালে এক যুবক দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। পরে তার ডান হাতে থাকা একটি প্লাষ্টিকের বস্তার ব্যাগে ৪টি সাদা রংয়ের পলি প্যাকের ভিতর থেকে ৯ হাজার ৫শ ইয়াবা বড়ি পাওয়া যায়। সে পায়ে হেঁটে সেগুলো ট্রাংক রোডের জিরো পয়েন্টের দিকে বহন করে আনতে চেষ্টা করছিল।

র‌্যাব কর্মকর্তা জানান, আটক আবছার সোনাগাজী উপজেলার রামচন্দ্রপুর মহাজন বাড়ির মোঃ আউয়ালের ছেলে। সে সুকৌশলে দীর্ঘদিন যাবৎ ইয়াবা বড়ি চট্টগ্রাম হতে এনে ফেনীসহ দেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন মাদক ব্যবসায়ী ও সেবীদের নিকট বিক্রয় করে আসছে বলে জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হবে বলে জানান মোঃ নুরুজ্জামান।